কন্যাসন্তান জন্ম দেওয়ায় গৃহবধূর ওপর অমানবিক নির্যাতন

প্রতীকী ছবি

ইসলাম টাইমস ডেস্ক: পরপর তিনটি কন্যাসন্তান জন্ম দেওয়ায় নরসিংদীতে তামান্না আক্তার (২৭) নামে এক গৃহবধূর উপর অমানবিক নির্যাতন করার অভিযোগ উঠেছে। খোদ গৃহবধূর স্বামী, শ্বশুর, শাশুড়ি ও ননদ এই নির্যাতন চালায়।

বুধবার (২৪ফেব্রয়ারি) রাত সাড়ে ৮ টায় নরসিংদীর রায়পুরা উপজেলার অলিপুরা ইউনিয়নের নবিয়াবাদ এলাকায় এ ঘটনাটি ঘটে। ঘটনার পর নির্যাতিতার স্বামী মহসিন ভূঁইয়া ও শ্বশুর শিশু মাষ্টারসহ বাড়ির অন্যান্য লোকজন পলাতক রয়েছেন।

নির্যাতনের শিকার গৃহবধূকে আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় পাঠানো হয়েছে। এ ঘটনায় ভুক্তভোগীর পরিবার রায়পুরা থানায় একটি অভিযোগ দায়ের করেন।

নির্যাতিতার পারিবারিক সূত্রে জানা যায়, ১১ বছর আগে রায়পুরা উপজেলার অলিপুরা ইউনিয়নের আব্দুল বারিক ভূঁইয়ার ছেলে মহসিন ভূঁইয়ার সঙ্গে একই ইউনিয়নের তামান্নার বিয়ে হয়। তাদের সাংসারিক জীবনে পরপর তিনটি কন্যাসন্তান জন্ম নেয়। একটি পুত্রসন্তানের জন্য স্ত্রীর ওপর পাশবিক নির্যাতন চালাতেন স্বামী মহসিন।

পুত্রসন্তানের আশায় এক বছর আগে গোপনে বিয়ে করেন মহসিন। প্রথমে অস্বীকার করলেও পরে বিয়ের কথা স্বীকার করেন তিনি। সম্প্রতি তার দ্বিতীয় স্ত্রীকে ঘরে নিয়ে আসেন মহসিন। এ নিয়ে স্বামীর সঙ্গে তামান্নার তর্ক বিতর্ক হলে বুধবার রাতে স্বামী, শ্বশুর, শাশুড়ি ও ননদ মিলে গৃহবধূ তামান্নার ওপর অমানবিক নির্যাতন চালায়। এতে তার মাথা ও হাতে মারাত্মক রক্তাক্ত জখম হয়। পরে খবর পেয়ে থানার পুলিশ গিয়ে আহত গৃহবধূকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

ভুক্তভোগীর বাবা ফিরোজ মিয়া জানান, নির্যাতনের অভিযোগে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মহসিনের বিরুদ্ধে গত বছর একটি মামলা দায়ের করা হয়েছিল। তবে পরে স্থানীয় সালিসির মাধ্যমে নির্যাতন না করার শর্তে মামলাটি প্রত্যাহার করে নেন স্ত্রী তামান্না। এর পরও নির্যাতন থেমে থাকেনি। বর্তমান স্ত্রীর অনুমতি ছাড়াই আরেকটি বিয়ে করেন মহসিন। পরে স্ত্রী তামান্নাকে বাড়ি থেকে বের করতেই গত রাতে পাশবিক নির্যাতন চালানো হয়।

উপজেলার নবিয়াবাদ এলাকায় শিশু মাষ্টারের প্রতিবেশীরা জানান, পর পর তিনটি কন্যাসন্তান জন্ম দেওয়ায় এতো অত্যাচার, এতো নির্যাতন। এমন কাজ কোন মানুষ মানুষকে করতে পারে না।

রায়পুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পুলিশ খবর পেয়ে গত রাতে গৃহবধূ তামান্নাকে তার শ্বশুরবাড়ি থেকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।

-আরএম

পূর্ববর্তি সংবাদ‘পুরিম’ উৎসবের অজুহাতে মসজিদে ইবরাহীমির আজান বন্ধ করে দিলো ইসরাইল
পরবর্তি সংবাদকারা হেফাজতে লেখক মুশতাকের মৃত্যুতে ১৩ রাষ্ট্রদূত ও সিপিজের উদ্বেগ, তদন্ত দাবি