লাশ আটকে চাঁদা দাবির অভিযোগ, রাজশাহীতে গ্রেফতার ৭

ইসলাম টাইমস ডেস্ক: লাশ আটকে চাঁদা দাবির অভিযোগে রাজশাহীতে সাতজনকে গ্রেফতার করা হয়েছে। এরা লাশ বহনকারী গাড়ির সংঘবদ্ধ চাঁদাবাজ ও দালালচক্রের সদস্য বলে পুলিশ জানিয়েছে।

গ্রেফতার সাতব্যক্তি হলো- মো. আবদুল্লাহ, মো. রাজন, মো. বাদশা, এমদাদুল হক, মো. বিপ্লব, জাহিদ হাসান ও জানারুল ইসলাম। রাজশাহী মহানগরীর বিভিন্ন এলাকায় এদের বাড়ি। রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, রোববার বিকালে নগরীর লক্ষ্মীপুরে একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জয়নাল আবেদীন নামে মেহেরপুরের এক ব্যক্তি মারা যান। তখন স্বজনরা নিজস্ব গাড়িতে করে লাশটি নিয়ে যাচ্ছিলেন। কিন্তু তখন আবদুল্লাহ ও রাজন তাদের পথ আটকায়। তারা চাঁদা দাবি করে বলে, এখান থেকে কোন লাশ নিজ এলাকায় নিয়ে যেতে হলে তাদের রাজশাহীর অ্যাম্বুলেন্সে করেই নিতে হবে। তা না হলে তাদের লাশ বহনকারী মাইক্রো সমিতিকে ১০ হাজার টাকা চাঁদা দিতে হবে।

এভাবে তারা লাশ আটকে রাখে। বাধ্য হয়ে মৃত ব্যক্তির স্বজনরা আরএমপির গোয়েন্দা শাখায় (ডিবি) খবর দেয়। এরপর প্রথমে আবদুল্লাহ ও রাজনকে আটক করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে অন্য পাঁচজনকে আটক করা হয়। এদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে। মৃত ব্যক্তির স্বজনরা পরে লাশ নিয়ে বাড়ি গেছেন।

-আরএম

পূর্ববর্তি সংবাদবাগদাদে মার্কিন দূূতাবাসের সামনে রকেট হামলা
পরবর্তি সংবাদউইঘুরদের ওপর চালানো চীনের নির্যাতনকে গণহত্যার স্বীকৃতি দিলো কানাডা