বাইডেন ক্ষমতা গ্রহণের পর হঠাৎ করেই সিরিয়ায় আগ্রাসী ইসরায়েল!

ইসলাম টাইমস ডেস্ক: সিরিয়ার হামায় ইসরায়েলি ক্ষেপণাস্ত্র হামলায় চার বেসামরিক নাগরিক নিহত হয়েছে বলে জানিয়েছে সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ মাধ্যম সানা। আল জাজিরার এক প্রতিবেদনে এই সংবাদ প্রকাশ করা হয়।

শুক্রবার (২২ জানুয়ারি) সকালে এ হামলা চালানো হয়। ইসরায়েলের ছোড়া অধিকাংশ ক্ষেপণাস্ত্রই ভূপাতিত করা হয় বলে সিরীয় সামরিক বাহিনীর পক্ষ থেকে দাবি করা হয়েছে। সিরীয় সামরিক বাহিনীর সূত্রের বরাত দিয়ে সানার খবরে বলা হয়, লেবাননের পার্শ্ববর্তী অঞ্চল সিরিয়ার হামা প্রদেশে সকালে যুদ্ধবিমান থেকে একের পর এক ক্ষেপণাস্ত্র ছোড়ে ইসরাইল। নিহত চারজন একই পরিবারের সদস্য।

বিজ্ঞাপন

সম্প্রতি হঠাৎ সিরিয়ায় সামরিক স্থাপনায় হামলা জোরদার করেছে ইসরায়েল। গেল ১৩ জানুয়ারি সিরিয়ার পূর্বাঞ্চলে বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে হামলা চালায় ইহুদিবাদী ইসরায়েল। ওই হামলায় অন্তত ৫৭ জন যোদ্ধা নিহত ও কয়েক ডজন আহত হন। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেন ক্ষমতা গ্রহণের পর শুক্রবার সিরিয়ায় প্রথম হামলা চালানো হয়।

ব্রিটেনভিত্তিক পর্যবক্ষেণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের তথ্য বলছে, ২০২০ সালে সিরিয়ায় ৩৯ বার হামলা চালিয়েছে ইসরায়েল বাহিনী। ১৩৫টি লক্ষ্যবস্তুতে হামলার অধিকাংশই ছিল সিরীয় সামরিক বাহিনীর স্থাপনা, অস্ত্রাগার ও সামরিক বহর। লেবাননেও হিজবুল্লাহ অবস্থান লক্ষ্য করেও বেশ কয়েকবার হামলা চালানো হয়। জো বাইডেন ক্ষমতা গ্রহণের পর হঠাৎ করেই সিরিয়ায় আগ্রাসী হয়ে উঠছে নেতানিয়াহু প্রশাসন।

-এনটি