আর্জেন্টিনার মুসলমানদের ৭ হাজার কোরআনের তাফসীর ও দ্বীনী বই উপহার দিচ্ছে তুরস্ক

ইসলাম টাইমস ডেস্ক: তুরস্কের ধর্ম বিষয়ক মন্ত্রণালয় আর্জেন্টিনার স্প্যানিশ ভাষী মুসলমানদেরকে ইসলামী শিক্ষা ও আদর্শের সঙ্গে পরিচিত করতে স্পেনিশ ভাষায় তাফসীরসহ কোরআনে কারীম এবং তুর্কী ভাষা থেকে স্প্যানিশে অনূদিত দ্বীনী গ্রন্থাবলি উপহার দিয়েছে।

বুয়নুস আইরেসের আলআহমদ মসজিদে শুক্রবার জুমার নামাযের সময় আর্জেন্টিনার ইসলামিক সেন্টারের সহযোগিতায় তুরস্কের ধর্ম মন্ত্রণালয়ের পাঠানো কুরআনের স্প্যানিশ তাফসীরের কপি ও ইসলামিক বইয়ের সাত হাজার কপি বিতরণ শুরু করা হয়।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে অংশ নেওয়া তুরস্কের রাষ্ট্রদূত শফিক ওরাল ইসলামকে বুঝার গুরুত্ব এবং ইসলামি জ্ঞানের মহত্বের প্রতি দৃষ্টি আকর্ষণ করে বলেন, সভ্যতা ও সংস্কৃতির উত্থান কিতাব ও মনের অভিন্নতা প্রতিষ্ঠার মাধ্যমেই সম্ভব হতে পারে।

ধর্মীয় ও বৈদেশিক সম্পর্ক বিভাগের মহাব্যবস্থাপক এরদাল আতালাই অনলাইনে অনুষ্ঠানে যোগ দিয়ে বলেন, “আমরা বিশ্বের আনাচে-কানাচে বসবাসরত মুসলমানদের সঙ্গে যোগাযোগ রক্ষার চেষ্টা করি”।

তিনি বলেন, আমাদের দেশের শতাধিক বিশ্ববিদ্যালয়ে ইসলামিক স্টাডিজ বিভাগ সক্রিয় রয়েছে। বিশেষত আর্জেন্টিনায় বসবাসরত মুসলিম ভাইয়েরা যদি তারা চান তাদের সন্তানরা তুরস্কে ইসলাম নিয়ে পড়াশোনা করবে, তবে আমরা এই বিষয়ে যে কোনও প্রকার সহায়তা দিতে প্রস্তুত।

সূত্র: টিআরটি