নবম-দশম শ্রেণি থেকে ডারউইনের বিবর্তনবাদ অবিলম্বে বাতিল করতে হবে: চরমোনাইর পীর

ইসলাম টাইমস ডেস্ক: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, নাস্তিক্যবাদী গোষ্ঠী ইসলাম ধ্বংসে সিন্ডিকেট ভিত্তিক অপপ্রচার করছে। ইসলামী শিক্ষা ও ইসলামপন্থিদের বিরুদ্ধে অশালীন ভাষা প্রয়োগ করছে।

পীর সাহেব বলেন, আজকাল সকল বুদ্ধিজীবীদের লক্ষ্যস্থলে পরিণত হয়েছে ইসলাম। ইসলামপন্থিদের এমনভাবে গালি-গালাজ করে যা সম্পূর্ণ উস্কানিমূলক।

বিজ্ঞাপন

তিনি মাধ্যমিকে নবম-দশম শ্রেণির বইতে ডারউইনের বিতর্কিত বিবর্তনবাদ শিক্ষানীতিকে নাস্তিক্যবাদী হিসেবে আখ্যায়িত করে তা অবিলম্বে বাতিলের দাবি জানান।

তিনি বলেন, প্রচলিত শিক্ষা ব্যবস্থা ছাত্রদেরদেরকে আদর্শ মানুষ হিসেবে গড়ে তুলতে ব্যর্থ হয়েছে। দেশপ্রেম ও ইসলামী মূল্যবোধসম্পন্ন সু-নাগরিক গড়ে তোলার লক্ষ্যে শিক্ষার সকলস্তরে ইসলামী শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর কাকরাইলে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত জাতীয় শিক্ষক ফোরাম এর কেন্দ্রীয় সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্মেলনে অধ্যাপক মাহবুবুর রহমানকে সভাপতি, মাওলানা এবিএম জাকারিয়াকে সহ-সভাপতি এবং অধ্যাপক নাসির উদ্দিন খানকে সেক্রেটারী জেনারেল করে ২০২১-২২ সেশনের জন্য নতুন কমিটি ঘোষণা করেন পীর সাহেব চরমোনাই।

শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলককরণ, শিক্ষাব্যবস্থা জাতীয়করণ এবং শিক্ষক সমাজের ন্যায্য দাবিসমূহ আদায়ের লক্ষকে প্রতিপাদ্য করে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে জাতীয় শিক্ষক ফোরামের অর্ধশত জেলা প্রতিনিধিগণ বক্তব্য রাখেন। সম্মেলন পরিচালনা করেন প্রভাষক আব্দুস সবুর ও কেন্দ্রীয় সদস্য অধ্যক্ষ মাওলানা বাকীবিল্লাহ।

এর আগে গতকাল ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা উত্তর ও মহানগর কমিটি পুনর্গঠন করা হয়।

-এসএন