করোনায় নয়, নিরাপত্তাহীনতায় লকডাউনের আওতায় মার্কিন সংসদ ভবন

WASHINGTON, DC, USA - JANUARY 13: Members of the National Guard are issued weapons outside of the U.S. Capitol in Washington, D.C., U.S., on Wednesday, Jan. 13, 2021. (Photo by Yasin Ozturk/Anadolu Agency via Getty Images)

ইসলাম টাইমস ডেস্ক: সারা দুনিয়ায় যারা ‘নিরাপত্তা’ ফেরি করে বেড়ায় এবার নিরাপত্তাহীনতায় তারাই তাদের সংসদ ভবন লকডাউন করে রেখেছে।  মার্কিন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ অনুষ্ঠানের দুই দিন আগে নিরাপত্তা শঙ্কার কারণে যুক্তরাষ্ট্রের ক্যাপিটল ভবনকে লকডাউনের আওতায় নিয়ে আসা হয়েছে। গত ৬ জানুয়ারি এই ভবনেই ট্রাম্প সমর্থকরা হামলা চালানোর পর পাঁচজন নিহত হন।

সরেজমিন থেকে সাংবাদিকরা জানান, ক্যাপিটল ভবনের নিরাপত্তা জোরদার করা হয়েছে। যুক্তরাষ্ট্রের হাজার হাজার ন্যাশনাল গার্ড সদস্যদের ইতোমধ্যে সেখানে মোতায়েন করা হয়েছে। পাশাপাশি যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের অভিষেক অনুষ্ঠানের মহড়া স্থগিত করা হয়েছে।

জো বাইডেনের শপথের দিন ট্রাম্পের উগ্র সমর্থকরা সশস্ত্র বিক্ষোভ করতে পারে বলে সতর্ক করে দিয়েছে মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই। এছাড়া যুক্তরাষ্ট্রের পুরো ৫০টি রাজ্যজুড়েই সতর্কতা জারি করা হয়েছে।

ইজে

পূর্ববর্তি সংবাদওয়াজ করে যারা টাকা চেয়ে নেয় তারা প্রকৃত মুসলমান নয়: আবদুল কাদের মির্জা
পরবর্তি সংবাদ‘লাভ জিহাদ’ আইনের আড়ালে ভারতে মুসলমানদের হয়রানি করা হচ্ছে: আরশাদ মাদানি