উত্তরা মারকাযুল কুরআনের প্রিন্সিপাল প্রবীণ আলেম মাওলানা শফীকুল্লাহর ইন্তেকাল

ইসলাম টাইমস ডেস্ক: দেশের প্রবীণ আলেমে দ্বীন, রাজধানী উত্তরা মারকাযুল কুরআন মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শফীকুল্লাহ (মাহবুবুর রহমান) ইন্তেকাল করেছেন।

ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বিজ্ঞাপন

বুধবার বিকাল ৪:৩৫ মিনিটে টঙ্গী আহসানিয়া হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। ইসলাম টাইমসকে এতথ্য নিশ্চিত করেছেন মরহুমের পুত্র মাওলানা মাহমুদ।

মাওলানা শফীকুল্লাহর আদি নিবাস লক্ষ্মীপুর জেলার কমলনগর থানায়। তিনি ছিলেন একজন যোগ্য ও সাধক আলেমে দ্বীন। জীবনের প্রথম দিকে তিনি হাফেজ্জী হুযুর রহ.-এর জীবদ্দশায় তার প্রতিষ্ঠিত কামরাঙ্গীরচরের নূরীয়া মাদরাসায় দীর্ঘ ১৪ বছর শিক্ষকতা করেন। এরপর মাওলানা আবু তাহের মিসবাহ (আদীব হুযুর) প্রতিষ্ঠিত মাদরাসাতুল মদীনায় একটানা ২৪ বছর দ্বীনী ইলমের খেদমত করেন। সবশেষে ঢাকার উত্তরখানে নিজের প্রতিষ্ঠিত মারকাযুল কুরআনের আমৃত্যু প্রিন্সিপালের দায়িত্ব পালন করেন।

মরহুমের পুত্র মাওলানা মাহমুদ জানান, মাওলানা শফীকুল্লাহর ক্যান্সার হয়েছিল। বছর খানেক ধরেই তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩। পরিবারে তিনি চার পুত্র এবং এক কন্যা সন্তান রেখে গেছেন।

দেশ-বিদেশে ছড়িয়ে থাকা হাজারো আলেম গড়ার কারিগর এ সাধক মনীষীর দাফন ঢাকায় সম্পন্ন হবে বলে জানা গেছে।

মাওলানা মাহমুদ ইসলাম টাইমসকে জানান, মরহুমের জানাযা আগামীকাল বৃহস্পতিবার সকাল দশটায় উত্তরার মারকাযুল কুরআন মাদরাসার পাশ্ববর্তী মাঠে অনুষ্ঠিত হবে। জানাযা শেষে ইয়ারপোর্টে অবস্থিত জামিয়া ইসলামিয়া জামুন মাদরাসার কবরস্থানে তাকে দাফন করা হবে।

-এসএন

বিজ্ঞাপন