আওয়ামী সরকারের প্রতি সুর নরম করায় সিপিবির উপদেষ্টা পদ হারালেন মনজুরুল আহসান খান!

ইসলাম টাইমস ডেস্ক: বর্তমান আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে- এমন উদ্বেগ প্রকাশের পর বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাবেক সভাপতি মনজুরুল আহসান খানকে ছয় মাসের জন্য উপদেষ্টার দায়িত্ব থেকে বিরত রেখেছে দলটি। কেন্দ্রীয় কমিটি এ সিদ্ধান্ত নেয়।

শুক্রবার সিপিবির প্রেসিডিয়াম সদস্য ও প্রচার বিভাগ প্রধান আব্দুল্লাহ ক্বাফী রতন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) উপদেষ্টা কমরেড মনজুরুল আহসান খান কর্তৃক একটি দৈনিক পত্রিকায় লিখিত প্রবন্ধের একটি অংশ ও অন্য একটি দৈনিক পত্রিকায় প্রদত্ত সাক্ষাৎকারের বক্তব্য বর্তমান সরকার সম্পর্কে পার্টির দৃষ্টিভঙ্গি, মূল্যায়ন ও রাজনৈতিক অবস্থানের সঙ্গে সাংঘর্ষিক। গত ৫ জানুয়ারি দলের প্রেসিডিয়াম সভায় তাকে ৬ (ছয়) মাসের জন্য উপদেষ্টাসহ পার্টির অন্যান্য দায়িত্ব থেকে বিরত রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।

এর আগে এক বিজ্ঞপ্তিতে সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম বলেছেন, সম্প্রতি একটি দৈনিক পত্রিকায় সিপিবির সাবেক সভাপতি ও কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মনজুরুল আহসান খানের নামে একটি প্রবন্ধ প্রকাশিত হয়েছে। প্রবন্ধের একটি অংশের এবং আরেকটি দৈনিক পত্রিকায় প্রকাশিত সাক্ষাৎকারে বর্তমান সরকার সম্পর্কে যে দৃষ্টিভঙ্গি ও মূল্যায়ন প্রকাশিত হয়েছে, তা সরকার সম্পর্কে সিপিবির দৃষ্টিভঙ্গি ও মূল্যায়ন নয়। প্রবন্ধ ও সাক্ষাৎকারে প্রকাশিত এই বক্তব্য বরং সরকার সম্পর্কে সিপিবির নীতি, দৃষ্টিভঙ্গি ও রাজনৈতিক অবস্থানের সঙ্গে সাংঘর্ষিক।

-আরএম