২০২১ সালেই আমরা সরকার পতনের আন্দোলনে সফল হবো: ফখরুল

ইসলাম টাইমস ডেস্ক: নতুন বছরেই সরকার পতনের আন্দোলনের সফলতা আসবে দাবি করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আমরা বারবার বলেছি, জনগণের বৃহত্তর ঐক্য, রাজনৈতিক দলগুলোর ঐক্যের মধ্য দিয়ে, একটা গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে এই ফ্যাসিবাদী স্বৈরাচারকে পরাজিত করতে হবে। সেই লক্ষ্যে আমরা কাজ করছি এবং এই ২০২১ সালেই আমরা সফল হবো বলে বিশ্বাস করি।’

শুক্রবার (১ জানুয়ারি) ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে তিনি এসব কথা বলেন।। তিনি জানান, জনগণ ও রাজনৈতিক দলগুলোর মধ্যে বৃহত্তর ঐক্য করে গণ অভ্যুত্থানের মাধ্যমে সরকারকে পরাজিত করা হবে।

সরকারের উদ্দেশ্যে হুঁশিয়ারি বিএনপির মহাসচিব বলেন, ‘ইতিহাস প্রমাণ করে কখনই দমন-পীড়নের মধ্য দিয়ে মানুষের ন্যায়সঙ্গত দাবিকে দমিয়ে রাখা যাবে না। বাংলাদেশে কখনো পারেনি। অবিলম্বে দল নিরপেক্ষ সরকার গঠন ও গ্রহণযোগ্য নির্বাচন কমিশনের অধীনে জাতীয় সংসদ নির্বাচন দিতে হবে। আমরা বিশ্বাস করি, ২০২১ সালে নতুন শক্তি নিয়ে এই ফ্যাসিস্ট সরকারকে আমরা পরাজিত করতে সক্ষম হবো।’

আরো পড়ুন: নতুন বছরে ইতিবাচক ধারায় ফিরবে দেশের রাজনীতি: সেতুমন্ত্রী

জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ সংগঠনের নেতাকর্মীদের নিয়ে সকালে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিদেন করেন এবং প্রয়াত নেতার আত্মার মাগফেরাত কামনায় মোনাজাতে অংশ নেন।

এ সময়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান, কেন্দ্রীয় নেতা হাবিব উন নবী খান সোহেল, আজিজুল বারী হেলাল, নাজিম উদ্দিন আলম, আকরামুল হাসান, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুঁইয়া জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।

-এনটি

পূর্ববর্তি সংবাদস্রোতে গাঁ না ভাসিয়ে একদল তরুণের ভিন্নধর্মী থার্টি ফার্স্ট নাইট উদযাপন
পরবর্তি সংবাদনতুন বছরে ইতিবাচক ধারায় ফিরবে দেশের রাজনীতি: সেতুমন্ত্রী