ভাস্কর্য: আলেমদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি জানাল ইসলামী দল ও সংগঠন

ইসলাম টাইমস ডেস্ক: হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির শায়খুল হাদিস মাওলানা জুনায়েদ বাবুনগরী যুগ্মমহাসচিব মাওলানা মামুনুল হক এবং মুফতি ফয়জুল করীমের বিরুদ্ধে মুক্তিযুদ্ধ মঞ্চ নামে একটি ভূঁইফোড় সংগঠন কর্তৃক মামলা করার তীব্র প্রতিবাদ জানিয়েছেন বিভিন্ন ইসলামী দল ও সংগঠন।

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী আজ সোমবার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলেছে, একটি অশুভ শক্তি দেশের শান্তি প্রিয় আলেম সমাজকে সরকারের মুখমুখি করে রাজনৈতিক ফায়দা হাসিলের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। আলেম সমাজ ও ধর্মপ্রাণ জনসাধারণকে উস্কানি দিয়ে দেশকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দিতে চায়। তারা প্রথমে হুমিকধমকি দিয়ে এবং মাহফিলে বাধা প্রদান করে ওলামায়ে কেরামকে স্তব্ধ করতে না পেরে এখন মিথ্যা মামলা দিয়ে হয়রানির পথ বেচে নিয়েছে। আমরা এই হয়রানি মূলক ভিত্তিহীন মামলার তীব্র প্রতিবাদ জানাই। তিনি বলেন, বর্তমান হেফাজতের নেতৃত্বাধীন ওলামায়ে কেরামকে মামলা দিয়ে স্তব্ধ করা যাবে না। 

এদিকে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, হামলা- মামলা দিয়ে তাওহিদী জনতার কন্ঠ স্তব্ধ করা যাবে না। ইসলামে যা হারাম বা নিষিদ্ধ সেটা ভাস্কর্য বা মূর্তি যাই হোক তাকে হালাল বা বৈধ বলার সুযোগ নেই। দেশের শীর্ষ আলেম ও মূফতিগণ এ বিষয়ে ইসলামের সুষ্পষ্ট সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন। তা গ্রহন করবে কি করবে না তা সরকারের বিষয়। এরপরও মাওলানা জুনায়েদ বাবুনগরীর মত একজন সর্বজন শ্রদ্ধেয় আলেমসহ অন্যান্যদের রাষ্ট্রদ্রোহ মামলায় জড়িত করে সরকার কাকে খুশী করতে চায় তা দেশবাসী তা জানতে চায়। আসলে সরকার ঘোলা মানিতে মাছ শিকার করতে চায়। ক্ষমতা পাকাপোক্ত করতে ও রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য সরকার নানামুখী দুরভীসন্ধি চালিয়ে যাচ্ছে। এসব তারই অংশ।

বিবৃতিতে আলেম নেতাগণ হেফাজতে ইসলাম বাংলাদেশের আমীর মাওলানা জুনায়েদ বাবুনগরী, মাওলানা মামুনুল হক ও মুফতি সৈয়দ ফয়জুল করিমের বিরুদ্ধে দায়েরকৃত মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবী জানান।

এদিকে দেশের উদ্ভুত পরিস্থিতিতে  আলেম ওলামাদের বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য বন্ধ করতে আহ্বান জানিয়েছেন চরমোনাইয়ের পীর সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। আগামীকাল এনিয়ে তাঁর সংবাদ সম্মেলন করার কথা রয়েছে।

ইজে

পূর্ববর্তি সংবাদমামলার খবর শুনে মুচকি হেসে যা বললেন মাওলানা বাবুনগরী
পরবর্তি সংবাদপাকিস্তানের প্রবীণ আলেম মুফতি যারওয়ালি খানের ইন্তেকাল