যুবলীগ চেয়ারম্যান পরশ: ‘মৌলবাদী গোষ্ঠীকে একেবারে নির্মূল করে দিতে হবে’

ইসলাম টাইমস ডেস্ক: দেশে মূর্তি ও ভাস্কর্য ইস্যুতে ইসলামপন্থী ও ভাস্কর্যপন্থীদের মধ্যে চলমান বিরোধের পরিস্থিতিতে একের পর আক্রমণাত্মক বক্তব্য দিয়ে যাচ্ছেন এক শ্রেণির রাজনীতিবিদরা। এবার যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ হুশিয়ারি উচ্চারণ করে বলেছেন- ‘আর কোনো আপস নয়, ধরলেই ফাইনাল। মৌলবাদী গোষ্ঠীকে একেবারে নির্মূল করে দিতে হবে।’

মঙ্গলবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দোয়েল চত্বরে এক মানববন্ধনে যুবলীগ চেয়ারম্যান এ হুশিয়ারি দেন।

যুবলীগ চেয়ারম্যান বলেন, টাকা উৎস কী, কী তাদের এজেন্ডা- এসব ব্যাপারে প্রশাসনিক তদন্ত করতে হবে। প্রশাসনের তদন্তের মাধ্যমে আসল ষড়যন্ত্রকারী ও তাদের মদদদাতাদের চিহ্নিত করতে হবে এবং এই দেশের মাটিতেই তাদের শাস্তি দিতে হবে। মৌলবাদী গোষ্ঠী একেবারে নির্মূল করে দিতে হবে। তারা যেন বারবার আমাদের স্বাধীনতা-মুক্তিযুদ্ধের চেতনা-দেশপ্রেমকে প্রশ্নবিদ্ধ করতে না পারে।

শেখ ফজলুল হক মনির ছেলে শেখ ফজলে শামস্ পরশ আরও বলেন, এবারই আমরা এটা ফাইনাল করব। প্রশাসনকে আহ্বান করছি, তদন্তের মাধ্যমে এদের (মৌলবাদী ও সাম্প্রদায়িক শক্তি) চিহ্নিত করুন। আমরা মাঠে আছি দেখে নেব তাদের। চোরের দশ দিন, গেরস্তের এক দিন। আমরা এবার তাদের দেখে নেব।

এ সময় নেতাকর্মীদের সজাগ ও সোচ্চার থাকার আহ্বান জানান ঢাকা সিটি দক্ষিণ কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের ভাই এ যুবলীগ চেয়ারম্যান। তিনি বলেন- আমরা এদের দমন করব, ইনশাআল্লাহ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণকে ইসলাম বিরোধী বলে বিরোধিতা করার পর থেকে দেশের শীর্ষস্থানীয় আলেমগণ ও ইসলামি শক্তির বিরুদ্ধে প্রতিবাদ এবং ‘মৌলবাদ-সাম্প্রদায়িকতার বিরুদ্ধে’ একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটি, সেক্টর কমান্ডারস ফোরাম, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ ৬৪টি সংগঠনের যৌথ কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার এই মানববন্ধন করে কেন্দ্রীয় যুবলীগ।

এম এস আই 

পূর্ববর্তি সংবাদমানবপাচারে দুইটি বিদেশি এয়ারলাইন্সের সম্পৃক্ততা পাওয়া গেছে: সিআইডি প্রধান
পরবর্তি সংবাদচলমান পরিস্থিতি নিয়ে শনিবার যাত্রাবাড়িতে বসছেন বিশিষ্ট আলেমরা