এবার ঘাড় মটকে বঙ্গোপসাগরে নিক্ষেপের হুমকি দিলেন বিচারপতি মানিক

 ইসলাম টাইমস ডেস্ক: বঙ্গবন্ধুর ভাস্কর্য এর দোহাই দিয়ে দেশে মূর্তির সয়লাব ঘটানোর বিপক্ষে আলেম সমাজ। কিন্তু আলেম সমাজের বিপক্ষে অবস্থান নিয়েছে শাহবাগীরা। গতকাল শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে শাহবাগীদের নেতাকর্মীরা মিছিল শেষে সমাবেশ করেন।

সমাবেশে বিতর্কিত সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক বলেন, তোমাদের ঘাড় মটকে বঙ্গোপসাগরে নিক্ষেপ করব নয়ত পাকিস্তানে পাঠিয়ে দিব।

বিজ্ঞাপন

এদিকে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে একটি ধর্মীয় সাম্প্রদায়িক গোষ্ঠী বিতর্কের সৃষ্টি করছে। সকালে তার সরকারি বাসভবনে এক ব্রিফিংয়ে তিনি বলেন, ভাস্কর্য নিয়ে মনগড়া ব্যাখ্যা মুক্তিযুদ্ধের চেতনা ও দেশের সংস্কৃতির প্রতি চ্যালেঞ্জ।

কাদের বলেন, সরকারের সরলতাকে যেন তারা দুর্বলতা না ভাবেন। জনগণের শান্তি ও স্বস্তি বিনষ্টের চেষ্টা করলে সরকার জনগণকে নিয়ে রুখে দাঁড়াবে।

শনিবার (২৮ নভেম্বর) দুপুরে রাজধানীতে প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফের স্মরণ সভায় যোগ দিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, কোনো সাম্প্রদায়িক গোষ্ঠীর বাড়াবাড়ি সহ্য করবে না সরকার।

মাহবুব উল আলম হানিফ বলেন, স্বাধীন দেশে বঙ্গবন্ধুর ভাস্কর্য হবে, বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিষ্ঠা হবে, কোনো অপশক্তি নেই এটাকে ঠেকানোর। ভাস্কর্য ইস্যুতে উলামা মাশায়েখের নাম দিয়ে কিছু লোক পরিস্থিতি উত্তপ্ত করছে বলেও মন্তব্য করেন এই আওয়ামী লীগ নেতা।

বিজ্ঞাপন