বৃটেনের প্রবাসী শতাধিক আলেমের বিবৃতি: মুক্তিযুদ্ধকে পরিকল্পিতভাবে আলেম সমাজের মুখোমুখি দাঁড় করাতে চায় একটি শ্রেণী

ইসলাম টাইমস ডেস্ক: বৃটেনে শতাধিক প্রবাসী  আলেম বলেছেন, দেশে একটি চিহ্নিত গোষ্ঠী আলেম-উলামার বিরুদ্ধে বিষোদগার ও নির্লজ্জ মিথ্যাচারে মেতে উঠেছে। তথাকথিত মুক্তিযুদ্ধ মঞ্চসহ ইসলাম বিদ্বেষী এই কু-চক্রী মহল আলেম সমাজের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র শুরু করেছে । আজ ২৮ নভেম্বর বৃটেনের শীর্ষ আলেম উলামা, বিভিন্ন মাদ্রাসার প্রিন্সিপাল, শায়খুল হাদীস, মসজিদের ইমাম ও খতিবসহ বিভিন্ন ইসলামী সংগঠনের শতাধিক নেতৃবৃন্দ এক যৌথ বিবৃতিতে এসব কথা বলেন।

বিবৃতিতে তারা বলেন, দেশে একটি শ্রেণী আলেম-উলামার বিরুদ্ধে চরম আপত্তিকর বক্তব্য ও নির্লজ্জ মিথ্যাচার করে যাচ্ছে।তারা মুক্তিযুদ্ধকে পরিকল্পিতভাবে আলেম সমাজের মুখোমুখি দাঁড় করিয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে চায়। তারা আলেম সমাজ ও সরকারের মধ্যে দূরত্ব তৈরি করে নিজেদের স্বার্থ হাসিল করার অপচেষ্টায় লিপ্ত । দেশের শান্তি শৃঙ্খলা ও সরকারের বৃহত্তর কল্যাণের স্বার্থে এদের বিরুদ্ধে অনতিবিলম্বে কার্যকর সিদ্ধান্ত গ্রহণ করতে হবে।

প্রবাসী আলেমগণ আরো বলেন, (২৭ নভেম্বর) শুক্রবার বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেইটে আন্দোলনকারী তৌহিদী জনতার বিক্ষোভ মিছিলে পুলিশের নৃশংস লাঠিচার্জ ও অর্ধশত তৌহিদী জনতাকে গ্রেফতার এর নিন্দা জানানো ভাষা আমাদের জানা নেই। এসব সরকারের জন্য কল্যাণকর হবে না। অবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তি দিতে হবে। প্রবাসী আলেম সমাজের নেতৃবৃন্দ আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরী ও মাওলানা মামুনুল হকের বিভিন্ন ইসলামী মাহফিলে সরকারের বাধা দানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, দেশের ইসলাম প্রিয় জনতা কোরআনের মাহফিলে বাধা বরদাশত করবে না।মূর্তি বা ভাস্কর্য ইসলাম সমর্থন করে না। বঙ্গবন্ধু মরহুম শেখ মুজিব রহমানের ভাস্কর্যের নামে মূর্তি নির্মাণের ঘৃণ্য গোনাহের কাজ থেকে ফিরে আসতে তারা সরকারের প্রতি আহবান জানান।

বিবৃতি দাতাদের মধ্যে আছেন শায়খ মাওলানা আসগর হোসাইন(লন্ডন), শায়খুল হাদীস মুফতি আব্দুল হান্নান(লুটন),শায়খ মাওলানা জমশেদ আলী, প্রিন্সিপাল মাওলানা তহুর উদ্দীন, হাফিজ মাওলানা শামসুল হক,প্রিন্সিপাল শায়খ মাওলানা মুহাম্মদ তরিকুল্লাহ,শায়খুল হাদীস মুফতি আব্দুর রহমান,মাওলানা মুস্তফা আহমদ (লন্ডন),শায়খ হাফিজ মাওলানা সৈয়দ ইমাম উদ্দীন (সান্ডারল্যান্ড), মাওলানা আশরাফ আলী শিকদার, ইমাম শায়খ মাওলানা আবদুল জলিল (ব্রাডফোর্ড),মাওলানা আবদুর রহমান (ক্যামব্রিজ), মাওলানা ইমাম ফরিদ আহমদ খান (নিউপুট), শায়খুল হাদীস প্রিন্সিপাল মাওলানা রেজাউল হক(বার্মিংহাম) প্রমুখ।

ইজে

পূর্ববর্তি সংবাদরোহিঙ্গা গণহত্যা মামলা লড়তে গাম্বিয়াকে ৫ লাখ ডলার দিয়েছে বাংলাদেশ
পরবর্তি সংবাদসব প্রতিবন্ধকতা উপড়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ: তথ্যমন্ত্রী