২৪ ঘণ্টায় মৃত্যু ১৯, শনাক্ত ১৭৩৩, পরীক্ষা ১৪৫২৪

ইসলাম টাইমস ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ১৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ছয় হাজার ১২৭ জন।

একই সময়ে ১৪ হাজার ৫২৪টি নমুনা পরীক্ষা করে এক হাজার ৭৩৩ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ৯৩ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে চার লাখ ২৫ হাজার ৩৫৩ জনে দাঁড়াল।

আজ বুধবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৯ জনের মধ্যে ১৬ জন পুরুষ ও তিন জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে সাত জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব রয়েছেন ১২ জন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৭১৫ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন তিন লাখ ৪৩ হাজার ১৩১ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ২৪ লাখ ৮৪ হাজার ৬৮৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ১২ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৬৭ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৪ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

এম এস আই 

পূর্ববর্তি সংবাদআদৌ কি বাইডেন মুসলিম বিশ্বের স্বার্থ রক্ষা করে চলবে?
পরবর্তি সংবাদইন্টারপোলের লাল তালিকায় প্রথম বাংলাদেশী মানবপাচারকারী