প্রতারণা করে কোটি কোটি টাকা আত্মসাৎ, নবাব সলিমুল্লাহর নাতি পরিচয়দানকারী গ্রেফতার

ইসলাম টাইমস ডেস্ক: নিজেকে নবাব সলিমুল্লাহর নাতি পরিচয় দিতেন তিনি। তাঁর বাবা নাকি ওয়ার্ল্ড গোল্ড কাউন্সিলের চেয়ারম্যান, থাকেন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে। জন্ম সৌদি আরবে। বেড়ে ওঠেন নিউ ইয়র্কে। ব্যবসা করেন দুবাইতে। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের মালিকানার বড় অংশীদার তিনি। স্থায়ী বসতি নেদারল্যান্ডসের আমস্টারডাম শহরে। দুবাইয়ে আছে তাঁর সোনার কারখানা। চলতেন সশস্ত্র দেহরক্ষী নিয়ে। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে মালিকানা রয়েছে তাঁর।

পুলিশ কর্মকর্তারা বলছেন, আলী হাসান নামধারী এই ব্যক্তি ভয়ংকর প্রতারক। সবই তার ভুয়া পরিচয়। ইতিমধ্যে তার বিরুদ্ধে প্রতারণার একাধিক মামলা হয়েছে। গত বুধবার পাঁচ সহযোগীসহ গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে তিন দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করেছে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) তদন্তকারী দল।

মন্ত্রী, সাংসদসহ সমাজে প্রতিষ্ঠিত ব্যক্তিদের সঙ্গে ছবি তুলে ফেসবুকে প্রচার করতেন তিনি। এরপর ফেসবুকে তিনি ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে বিভিন্ন মানুষের সঙ্গে ঘনিষ্ঠতা গড়ে তুলতেন। পরে মাউন্ট এলিজাবেথে বিনা খরচে চাকরি দেওয়ার কথা বলে হাজারের বেশি মানুষের কাছ থেকে আত্মসাৎ করতেন কোটি কোটি টাকা। এসব অভিযোগ উঠেছে আলী হাসান আসকারির বিরুদ্ধে।

রাজধানীর ধানমন্ডিসহ রাজধানীতে অভিযান চালিয়ে বুধবার এই আলী হাসান আসকারিসহ (৪৮) পাঁচজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রতারক হাসান আসকারীর কাছ থেকে প্রতারণায় ব্যবহৃত তাঁর ভুয়া কোম্পানির প্রচারপত্র, নবাব পরিবারের অ্যামবুশ সিল, ওয়াকিটকি সেট, ভিওআইপি সরঞ্জাম, বিদেশে পাঠানোর নামে তৈরি করা সাড়ে ৩০০ মেডিকেল সনদ, ল্যাপটপ ও কয়েকটি মুঠোফোনের সিমকার্ড জব্দ করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) উপকমিশনার মো. মাইফুজুল ইসলাম বৃহস্পতিবার বলেন, ভুক্তভোগীদের অভিযোগ ও গত ২৪ অক্টোবর ধানমন্ডি থানায় হওয়া মামলার ভিত্তিতে প্রতারক চক্রের মূল হোতা আলী হাসান আসকারিকে গ্রেপ্তার করা হয়েছে।

আলী হাসান মাউন্ট এলিজাবেথের মালিক সেজে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে অন্তত ৩০ কোটি টাকা আত্মসাৎ করেছেন। ভুক্তভোগীরা ফেনীসহ দেশের বিভিন্ন প্রান্তের। আলী হাসান গ্রেপ্তারের পর প্রতারণার শিকার ব্যক্তিরা টাকা ফেরত পেতে রাজধানীর মিন্টো রোডের ডিবি কার্যালয়ের সামনে ভিড় করেন।

পূর্ববর্তি সংবাদঢাকা বিশ্ববিদ্যালয়ে গবেষণায় চুরি, তিন শিক্ষকের শাস্তি নির্ধারণে ট্রাইবুনাল গঠন
পরবর্তি সংবাদসৌদি আরবে ফরাসি কনস্যুলেটের নিরাপত্তাকর্মীকে ছুরিকাঘাত