দেশজুড়ে তৌহিদী জনতা স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে ফ্রান্সবিরোধী বিক্ষোভ

দেশজুড়ে তৌহিদী জনতা স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে ফ্রান্সবিরোধী বিক্ষোভ

ওমর দামির।।

নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের বিরুদ্ধে ঘৃণা ছড়ানো ম্যাগাজিন শার্লি হেবদো ও ফ্রান্সের বিরুদ্ধে দেশব্যাপী বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। দেশের প্রতিটি জেলা শহর ছাড়াও উপজেলা ও অনেক মফস্বল গ্রামেও নবীপ্রেমী জনতার পক্ষ থেকে প্রতিবাদ সমাবেশের খবর পাওয়া গেছে। ফ্রান্সকে তাদের ভুল শিকার করে মুসলিম উম্মাহর কাছে ক্ষমা চাওয়ার আহ্বান জানানো হয় দেশের সবগুলো বিক্ষোভ মিছিল থেকে।

সিলেট, ওসমানী নগর বিক্ষোভ মিছিল

জানা গেছে, প্রতিটি জেলার গুরুত্বপূর্ণ পয়েন্টের মিছিলে এসে অংশগ্রহণ করেছেন আশপাশের বিভিন্ন মসজিদের মুসল্লিরা। প্রত্যেক জেলার মিছিলগুলোতে স্বর্বস্তরের তৌহিদী জনতার স্বতঃস্ফুর্ত অংশগ্রহণ চোখে পড়ার মতো ছিল।

সাভারে বিক্ষোভ মিছিল।

বিক্ষোভ সমাবেশগুলো থেকে ফ্রান্সের পন্য বর্জন এবং মুসলিম উন্মাহকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানানো হয়। এছাড়াও রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের নিন্দা জানানোর দাবি তোলেন সব সমাবেশে বক্তব্য রাখা বক্তারা।

টঙ্গীতে বিক্ষোভ মিছিল।

জানা গেছে, ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের অবমাননার প্রতিবাদে জুমার নামাজের পর সাভার, কক্সবাজার, ফরিদপুর, পঞ্চগড়, বরিশালের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

পঞ্চগড়ে বিক্ষোভ মিছিল।

এছাড়াও আরো বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে, বান্দরবন, বরগুনা, বরিশাল, বাগেরহাট, ভোলা, বগুড়া, চাঁদপুর, চট্টগ্রাম, চুয়াডাঙ্গা, কুমিল্লা, কক্সবাজার, দিনাজপুর, ফেনী, গাইবান্ধা, গাজীপুর, গোপালগঞ্জ, হবিগঞ্জ, জয়পুরহাট, জামালপুর, যশোর, ঝালকাঠী, ঝিনাইদাহ, খাগড়াছড়ি, খুলনা, কিশোরগঞ্জ, কুড়িগ্রাম, কুষ্টিয়া, লক্ষ্মীপুর,লালমনিরহাট, মাদারীপুর, মাগুরা, মানিকগঞ্জ, মেহেরপুর, মৌলভীবাজার, মুন্সীগঞ্জ।

ময়মনসিংহ, বিদ্যাগঞ্জ বাজাররে বিক্ষোভ মিছিল।

ফ্রান্সের বিরুদ্ধে আরো বিক্ষোভ মিছিল হয়েছে ময়মনসিংহ, নওগাঁ, নারায়ণগঞ্জ, নরসিংদী, নাটোর, নওয়াবগঞ্জ, নেত্রকোনা, নীলফামারী, নোয়াখালী,নড়াইল, পাবনা,  পটুয়াখালী, পিরোজপুর ,রাজবাড়ী, রাজশাহী,রাঙ্গামাটি, সাতক্ষীরা, শরীয়তপুর, শেরপুর, সিরাজগঞ্জ, সুনামগঞ্জ, সিলেট,টাঙ্গাইল,ঠাকুরগাঁও-এ।

ফরিদপুরে বিক্ষোভ মিছিল।
পূর্ববর্তি সংবাদসাত মাত্রার ভূমিকম্পে কেঁপে উঠল তুরস্ক ও গ্রিস, নিহত ৬ (ভিডিও)
পরবর্তি সংবাদবোরহানউদ্দিনে পানিতে ডুবে শিশুর মৃত্যু