শার্লি এবদোর বিরুদ্ধে কূটনৈতিক ও আইনগত ব্যবস্থা নিবে তুরস্ক

 ইসলাম টাইমস ডেস্ক : তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগানের আপত্তিকর কার্টুন প্রকাশ করেছে ফ্রান্সের বিতর্কিত ব্যাঙ্গাত্মক ম্যাগাজিন শার্লি এবদো। এই আপত্তিকর কার্টুন ছাপানোর তীব্র নিন্দা জানিয়েছে তুরস্ক। পাশাপাশি তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানের পক্ষ থেকে জানানো হয়েছে অশ্লীল কার্টুন ছাপানোয় শার্লি এবদোর বিরুদ্ধে কূটনৈতিক এবং আইনগত ব্যবস্থা নেওয়া হবে। বুধবার তুরস্কের প্রেসিডেন্টের অফিসের পক্ষ থেকে এমনটি জানানো হয়।

তুরস্কের সম্প্রচারমাধ্যম এনটিভি জানায়, মহানবীর হযরত মোহাম্মদ (স.)-এর ব্যাঙ্গচিত্র নিয়ে সম্প্রতি তুরস্ক এবং ফ্রান্সের সম্পর্কের অবনতি হয়েছে। ন্যাটোভুক্ত এই দুই দেশের সম্পর্ক উন্নয়নের বিষয়ে ফ্রান্স সরকারকে পরামর্শ দিতে সম্প্রতি প্যারিসে গেছেন তুরস্কের ফরাসি রাষ্ট্রদূত। আর এ জন্য এরদোগানের অশ্লীল কার্টুন ছাপানোর পর ফ্রান্স দূতাবাসের দ্বিতীয় সর্বোচ্চ জ্যেষ্ঠ কূটনীতিককে তলব করেছে তুরস্ক।

মহানবী হযরত মোহাম্মদ (স.)-এর ব্যঙ্গচিত্র ও ইসলামকে নিয়ে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর আপত্তিকর মন্তব্য করার কারণে ফরাসি পণ্য বয়কটের ডাক দেন এরদোগান । এই ঘটনার কয়েকদিনের মধ্যে শার্লি এবদো এরদোগানকে নিয়ে এই অশ্লীল কার্টুন ছাপলো।

পূর্ববর্তি সংবাদপ্রসঙ্গ ফ্রান্সে শিক্ষকহত্যা: এজাতীয় হামলায় হামলাকারীদের ঘটনাস্থলে কেন হত্যা করা হয়
পরবর্তি সংবাদসৌদির নানা শর্তের বেড়াজালে বাড়ছে ওমরা পালনের ব্যয়