ফ্রান্সে গির্জার বাইরে তিন ব্যক্তি খুন, তদন্তের আগেই ‘সন্ত্রাসী হামলা’ বলে স্থানীয় মেয়রের টুইট

ইসলাম টাইমস ডেস্ক: ফ্রান্সের নিস শহরে একটি গির্জার বাইরে অজ্ঞাত এক ব্যক্তির ছুরিকাঘাতে তিন জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বেশ কয়েকজন।

সরকারি কর্মকর্তাদের বরাত দেওয়া এএফপি’র খবরে বলা হয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার সকালে ৯টার দিকে এ ঘটনা ঘটে। নিহত একজনের গলা বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল।

ঘটনা সংঘটিত হওয়ার পর তদন্তের আগেই নিস শহরের মেয়র ক্রিস্টিয়ান এস্ত্রোসি নটর-ডেম বাসিলিকা গির্জার বাইরের এই ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’ হিসেবে নিশ্চিত করে টুইট করেছেন। তিনি লিখেছেন – “আমি আপনাদের নিশ্চিত করছি, এটা সন্ত্রাসী হামলা ছিল।”

উল্লেখ্য, পশ্চিমা বিশ্বে অমুসলিমদের সন্ত্রাসী হামলাকে মানসিক ভারসাম্যহীনতাসহ বিভিন্ন অভিধায় অভিহিত করা হলেও সাধারণত ‘সন্ত্রাসী হামলা’ বলে ব্যাপকভাবে মুসলিম হামলাকারীদের সংশ্লিষ্টতা বোঝানো হয়ে থাকে। বিদ্রূপাত্মক ম্যাগাজিন শার্লি এবদোতে বিশ্বনবী হযরত মুহাম্মদ (স.)-এর অবমাননাকর কার্টুন ছাপার জের ধরে ফ্রান্স সরকার ও মুসলমানদের মধ্যে যখন ব্যাপক টানাপোড়েন চলছে তখনই এই ঘটনা ঘটল।

পুলিশের একটি সূত্র জানিয়েছে, ঘটনার পরপরই হামলা চালানো সন্দেহভাজন ব্যক্তিকে আটক করা হয়েছে। এ ছাড়া, হামলার পর পরই জরুরি বৈঠক ডেকেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন।

পুলিশের মুখপাত্র ফ্লোরেন্স গাভেলো বলেন, “পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।”

পূর্ববর্তি সংবাদকিশোরগঞ্জে ফ্রান্স বিরোধী বিক্ষোভ মিছিল
পরবর্তি সংবাদরাজধানীর ৩ হাসপাতালে ভ্রাম্যমাণ আদালতের অভিযান: মালিকসহ ৬ জনের কারাদণ্ড