যুক্তরাষ্ট্রে নাইটক্লাবে বন্দুকধারীদের হামলা, গুলিতে নিহত ৩

ইসলাম টাইমস ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের হিউস্টন শহরের একটি নাইটক্লাবে অজ্ঞাতপরিচয় বন্দুকধারীদের গুলিতে কমপক্ষে তিনজনের মৃত্যু হয়েছে। গুলিতে জখম একজনের অবস্থা আশঙ্কাজনক। ঘটনার কয়েক ঘণ্টা পরেও হামলাকারীদের শনাক্ত করতে পারেনি পুলিশ। ঘটনার সময় কমপক্ষে ৩০ জন ছিলেন ওই নৈশক্লাবে। সংবাদ সংস্থা সূত্রে খবর, বন্দুকবাজদের খোঁজে শহরে জোরদার তল্লাশি শুরু হয়েছে।

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার স্থানীয় সময় রাত পৌন ১০টা নাগাদ হিউস্টন শহরের ডিডি স্কাই ক্লাবে হামলা হয়। হিউস্টন পুলিশের কম্যান্ডার ক্যারোলেটা জনসন জানান, নৈশক্লাবের শুটিংয়ে এ পর্যন্ত তিন জন মারা গিয়েছেন। চতুর্থ জনের অবস্থাও আশঙ্কাজনক। পুলিশের ধারণা, কমপক্ষে ২ জন বন্দুকবাজ ছিল। তবে, হামলাকারীদের সম্পর্কে বিশদ তথ্য এখনও পুলিশের কাছে নেই।

ঘটনার সময় ওই নৈশক্লাবে থাকা কেড ট্রামেল নামে এক ব্যক্তি সংবাদ সংস্থার কাছে দাবি করেন, তিনি ও তার বন্ধু নাইটক্লাব থেকে পালিয়ে আসার আগে পর্যন্ত ৭ থেকে ১০টি গুলির শব্দ শুনেছেন। ওই ব্যক্তির বর্ণনা অনুযায়ী, ‘গুলি চলার সময় মেঝেতে পড়ে গিয়ে কোনওরকমে নিজেদের রক্ষা করি। তার পর, পড়িমরি আমরা দুই বন্ধু নাইটক্লাব থেকে পালিয়ে আসি।’ এই যুবক একজন লোকাল হিপহপ শিল্পী।

বছর কুড়ির ট্রামেলের কথায়, ‘গুলির শব্দে ক্লাবের মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। নিজের প্রাণ রক্ষায় যে যার মতো দিগ্বিদিক জ্ঞানশূন্য হয়ে ছুটতে থাকে। ভয়ে আমরাও দৌড় দিই। যত দ্রুত সম্ভব নাইটক্লাবের বাইরে বেরিয়ে আসার চেষ্টা করেছিলাম।’

২০১৭ সালের নভেম্বরে টেক্সাসের সাদারল্যান্ড স্প্রিংয়ের চার্চে বন্দুক হামলায় ২৬ জন নিহত হওয়ার পর মার্কিন প্রেসিডেন্টে ডোনাল্ড ট্রাম্প এক প্রতিক্রিয়ায় জানিয়েছিলেন, বিশ্বের অন্য আরও দেশের মতো আমেরিকাতেও মানসিক অবসাদগ্রস্তের সংখ্যা বাড়ছে। ট্রাম্পের এই মন্তব্য ঘিরে সে সময় বিস্তর সমালোচনা হয়েছিল।

সূত্র: এবিসি নিউজ

পূর্ববর্তি সংবাদআল্লামা আহমদ শফী রহ.-এর স্মারকগ্রন্থ প্রকাশে সহযোগিতার আহবান
পরবর্তি সংবাদদাফনের সময় নড়েচড়ে ওঠা নবজাতকটি ৬ দিন পর মারা গেল