ভিয়েতনামে সেনা ব্যারাকে ভূমিধস, ২২জন নিখোঁজ

ইসলাম টাইমস ডেস্ক: ভিয়েতনামের মধ্যাঞ্চল রাজ্য কোয়াং ত্রিতে রোববার ভোরের দিকে এক সেনা ব্যারাকে ব্যাপক ভূমিধস হয়েছে। এতে অন্তত ২২ জন সৈনিকের খোঁজ পাওয়া যাচ্ছে না বলে জানিয়েছে দেশটির সরকার।

চলতি মাসের শুরু থেকে ভারী বর্ষণে ভয়াবহ বন্যার কবলে পড়েছে ভিয়েতনাম। বৃষ্টি ও বন্যার কারণে পাহাড়ি এলাকাগুলোতে ভূমিধসে এরই মধ্যে দেশটির মধ্যাঞ্চলে ৬৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আগামী কয়েক দিন বৃষ্টিপাত আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

বিজ্ঞাপন

ভিয়েতনাম সরকারের ওয়েবসাইটে বলা হয়েছে, কোয়াং ত্রিতে চতুর্থ মিলিটারি অঞ্চলের একটি ইউনিটের ব্যারাকে রোববার সকালের দিকে ভূমিধস হয়। এতে ২২ সেনার হদিস মিলছে না। তাদের ভাগ্যে কী ঘটেছে তাও জানা যায়নি।

কয়েক দিন আগে পার্শ্ববর্তী থুয়া থিয়েন হুউ প্রদেশে ভূমিধসে ১৩ জনের মৃত্যু হয়, যাদের অধিকাংশই সেনাসদস্য। সবশেষ ভূমিধসের ঘটনা নিয়ে ভিয়েতনামের উপ প্রতিরক্ষামন্ত্রী ফান ভাং গিয়াং বলেন, “আমরা আরও একটি নির্ঘুম রাত পার করলাম।”

রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, কোয়াং ত্রি রাজ্যের নদীগুলোতে পানি গত ২০ বছরের বেশি সময়ের মধ্যে সর্বোচ্চ উচ্চতায় প্রবাহিত হচ্ছে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে বুধবার পর্যন্ত মধ্য ভিয়েতনামে ৬০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে।

বিজ্ঞাপন