করোনা সময়ে ভারতে বেড়েছে মুসলিম বিদ্বেষ: কংগ্রেস নেতা

ইসলাম টাইমস ডেস্ক: ভারতের কংগ্রেস দলীয় সাংসদ শশী থারুর বলেছেন, করোনা পরিস্থিতিতে আমাদের মহামারীর থেকেও বেশি লড়তে হচ্ছে মুসলিম বিদ্বেষ আর কুসংস্কারের বিরুদ্ধে।

লাহোর সাহিত্য উৎসবে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন বলে জানায় সংবাদ প্রতিদিন।

বিজ্ঞাপন

করোনাকালে এবার ভার্চুয়ালি হচ্ছে পাকিস্তানের অন্যতম বড় সাহিত্য উৎসব। লাহোর সাহিত্য উৎসবের সেই মঞ্চে অংশ নিয়ে কংগ্রেস সাংসদের দেওয়া এমন বক্তব্যে কড়া প্রতিক্রিয়া দেখিয়েছে বিজেপি।

শশী থারুর বলেন, ‘ভারত সরকার এখনো এর গুরুত্বটা বুঝল না। রাহুল গান্ধী সেই ফেব্রুয়ারিতেই সতর্ক করেছিলেন, এই মহামারীর জন্য প্রস্তুত না হলে দেশে অর্থনৈতিক বিপর্যয় নেমে আসবে। রাহুলের এ জন্য প্রশংসা প্রাপ্য।’

এ সময় তিনি বলেন, ‘এই মহামারীর কারণে আমাদের দেশে মুসলিমদের বিরুদ্ধে বিদ্বেষ সৃষ্টি হচ্ছে। কুসংস্কার সৃষ্টি হচ্ছে। আমাদের এসবের বিরুদ্ধে লড়তে হচ্ছে।’

এই কংগ্রেস সাংসদ বলেন, তাবলিগ জামাতের সমাবেশকে দেশের দুর্দশার একমাত্র কারণ হিসেবে তুলে ধরার চেষ্টা হয়েছে। অথচ, ট্রাম্পের অনুষ্ঠান নিয়ে সেভাবে কিছুই বলা হয়নি। আসলে এই মহামারীতে দেশে মুসলিম বিদ্বেষ আরও বাড়ছে।

বিরোধী সাংসদের এমন মন্তব্যে স্বাভাবিকভাবেই বেজায় চটেছে ক্ষমতাসীন বিজেপি। দলের এক মুখপাত্র বলেছেন, কংগ্রেসের পাকিস্তান প্রেম কারও অজানা নয়। বিদেশের মাটিতে দেশকে এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বদনাম করাটাই তাদের একমাত্র কাজ।

বিজ্ঞাপন