‘সমাজ শুদ্ধিতে ইসলামী মিডিয়ার গুরুত্ব অপরিসীম’

জুলফিকার জাহিদ।।

সমাজ শুদ্ধিতে ইসলামী মিডিয়ার গুরুত্ব অপরিসীম বলে মন্তব্য করেছেন ইসলাম টাইমসের ২ বছরপূর্তি উপলক্ষে অনুষ্ঠিত গ্রুপ লাইভের আলোচকরা। ১০ অক্টোবর ইসলাম টাইমসের সম্পাদক মাওলানা শরীফ মুহাম্মদের সঞ্চালনায় এই লাইভে উপস্থিত ছিলেন ফেইথ মিডিয়া কর্পোরেশনের চেয়ার‌ম্যান এবং ইসলাম টাইমসের প্রকাশক মুফতী আবুল হাসান মুহাম্মাদ আবদুল্লাহ, দৈনিক নয়া দিগন্তের সাব-এডিটর বিশিষ্ট আলেম সাংবাদিক মাওলানা লিয়াকত আলী, পালাবদল ডটনেটের সম্পাদক, গণমাধ্যম ব্যক্তিত্ব সরদার ফরিদ আহমদ।

বিজ্ঞাপন

লাইভে ফেইথ মিডিয়া কর্পোরেশনের চেয়ার‌ম্যান এবং ইসলাম টাইমসের প্রকাশক মুফতী আবুল হাসান মুহাম্মাদ আবদুল্লাহ বলেন, ইসলাম টাইমস  শুধুমাত্র একটি নিউজ পোর্টল নয়, নিউজের পাশাপাশি দাওয়াহ সাংবাদিকতা, মানবিকতা, মজলুমের পক্ষে আওয়াজ তোলা ও সংবাদের পেছনের সংবাদ তুলে ধরা ইসলাম টাইমসের অন্যতম উদ্দেশ্য। অশ্লীল সংবাদের প্রচার বন্ধ করাও ইসলাম টাইমসের অন্যতম একটি উদ্দেশ্য বলে জানান তিনি।

শুধু ইসলামী অঙ্গন নয়, জনগণ ও মানবতার কল্যাণে সংবাদ প্রচারে ইসলাম টাইমসকে আরো বিস্তৃত করার আশাবাদ ব্যক্ত করেন প্রকাশক মুফতী আবুল হাসান মুহাম্মাদ আবদুল্লাহ।

লাইভে নয়া দিগন্তের সাব এডিটর মাওলানা লিয়াকত আলী বলেন, বিশ্বায়নের এই যুগে জীবনের প্রতিটি ক্ষেত্রে প্রভাব রাখছে মিডিয়া, দীর্ঘ একটা সময় মিডিয়াগুলোতে ইসলামের সঠিক উপস্থাপন হতো না, এমন সময় ইসলাম টাইমস-এর মতো দাওয়াভিত্তিক মিডিয়ার গুরুত্ব অপরিসীম। বর্তমানে মিডিয়ার যে অপব্যবহার চলছে, তাতে সংবাদের সঠিক মূল্যায়ণ করতে এমন আরো মিডিয়া দরকার বলে মন্তব্য করেন তিনি।

আরো পড়ুন: যে মিডিয়ার একটি আদর্শ ও লক্ষ্য থাকে সেটি টিকে যায় : সরদার ফরিদ আহমদ

ইসলাম টাইমস ইতিবাচক ধারার গণমাধ্যম হিসেবে কাজ করবে

অনেক সময় অহেতুক বিষয়ে জনমত তৈরী করে মিডিয়া। যার প্রভাব মোটেও ভাল হয় না, এক্ষেত্রে জনগণের সামনে সঠিক বিষয় উপস্থাপনের জন্য ইসলামী মিডিয়াই প্রধান ভূমিকা রাখতে পারে বলে মন্তব্য করেন তিনি।

গ্রুপ লাইভে উপস্থিত পালাবদল ডটনেটের সম্পাদক সরদার ফরিদ আহমদ বলেন, সেক্যুলার মানসিকতা বহন করা প্রথম সারির মিডিয়াগুলো আলেম সমাজ, ইসলাম ও ইসলামী বিশ্বাস নিয়ে চরম উন্নাসিকতার পরিচয় দেয়।

তাদের এই উন্নাসিকতা দুই কারণে বলে মন্তব্য করেন সরদার ফরিদ আহমদ ১.  ইসলাম সর্ম্পকে তাদের সঠিক বুঝ নেই। ২. উদ্দেশ্য প্রণোদিতভাবে ইসলামের ব্যাপারে বিভ্রান্তি ছড়ানো। এসময় সত্যের বলিষ্ঠ কণ্ঠ হিসেবে প্রকাশিত একটি মিডিয়ার ২ বছর পার করা আশাব্যঞ্জক অর্জন বলে মন্তব্য করেন তিনি।

আরো পড়ুন: একবছরেই ইসলাম টাইমস শক্তিশালী ভিত্তির উপর দাঁড়াতে সক্ষম হয়েছে

কেন নিজস্ব মিডিয়া হাউস

তিনি বলেন, দেশের গতানুগতিক মিডিয়াগুলো কোন গোষ্ঠী বা দলের এজেন্ডা বাস্তবায়তে কাজ করে যায়, এমন পরিস্থিতিতে ইসলাম টাইমস যখন  মানবতার পক্ষে কথা বলা অব্যাহত রাখবে সব মহলের পাঠকের কাছেই তা গ্রহণযোগ্যতা পাবে।

পুরো আলোচনাটি দেখুন:

বিজ্ঞাপন