ডিএসসিসি ৪৪ নম্বর ওয়ার্ড উপনির্বাচনে ভোট চলছে, সাড়া নেই ভোটারদের

ইসলাম টাইমস ডেস্ক: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) ৪৪ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে উপনির্বাচনের ভোটগ্রহণ চলছে।

শনিবার সকাল ৮টায় ভোট শুরুর পর অল্প সংখ্যক ভোটার ভোট দিতে পারলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি সীমিত হয়ে পড়ে। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত মাত্র ২৫ শতাংশ ভোট পড়েছে।

বিজ্ঞাপন

এদিকে ভোট শুরু হওয়ার পর আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর কর্মীদের মোটরসাইকেল মহড়া, বহিরাগত লোকজনের আনাগোনা, হুমকি-ধমকি, ভোটারদের ভয়ভীতি প্রদর্শন ও বিরোধী প্রার্থীর এজেন্টদের ভোটকেন্দ্র থেকে বের করে দেয়ার অভিযোগ করেছেন একাধিক প্রার্থী।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আসাদুর রহমান খান বলেন, সকাল থেকে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীর সমর্থনে আশেপাশের এলাকাগুলো থেকে বহিরাগত ক্যাডারদের এনে কেন্দ্রের সামনে মহড়া চলছে। আওয়ামী লীগ ছাড়া অন্য প্রার্থীর এজেন্টদের বের করে দেয়া হয়েছে।

তিনি জানান, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে মোটরসাইকেল মহড়া ছলছে। কয়েকজন ভোটারের মাথা ফাটিয়ে দেয়া হয়েছে। বেলা সাড়ে ১২টা পর্যন্ত এখনও নিজের ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি।

রিটানিং কর্মকর্তা মঞ্জুরুল আলম বলেন, সকালের দিকে ভোটার উপস্থিতি থাকলেও এখন একটু কমে এসেছে।

তবে প্রার্থিদের অভিযোগের বিষয়ে তিনি কিছু জানেন না বলে জানান।

রিটানিং কর্মকর্তা আরও বলেন, বিপুল সংখ্যক স্ট্রাইকিং ফোর্স ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য উপস্থিত রয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহণ শেষ করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

উপনির্বাচনে ওয়ার্ডটিতে কাউন্সিলর পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মিজানুর রহমান ইমন (রেডিও প্রতীক), আওয়ামী লীগ বিদ্রোহী প্রার্থী হাজী মশিউর রহমান খান নিপু (ঠেলাগাড়ি প্রতীক), বিএনপি সমর্থিত আক্তার হোসেন (ঘুড়ি প্রতীক) ও স্বতন্ত্র প্রার্থী আসাদুর রহমান খান (ব্যাডমিন্টন র্যাকেট) রয়েছেন।