চারদিকে নির্যাতিত নারী ও শিশুদের আহাজারি: ফখরুল

ইসলাম টাইমস ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, চারদিকে নির্যাতিত নারী ও শিশুদের আহাজারিতে আকাশ-বাতাস ভারি হয়ে উঠেছে। দেশে আইন-কানুনের বালাই নেই বলেই গুম-খুন-অপহরণ ও বিচারবহির্ভূত হত্যার পাশাপাশি সরকারদলীয় সন্ত্রাসীদের দ্বারা নারী ও শিশু নির্যাতন ঘটছে। এটা এখন নিত্যনৈমিত্তিক ঘটনায় পরিণত হয়েছে।

সোমবার এক বিবৃতিতে তিনি আরও বলেন, নারী ও শিশুদের ওপর অত্যাচার ও নির্যাতনকারীরা মানুষ নামের কলঙ্ক। তারা বন্যপশুর চেয়েও নিকৃষ্ট। সরকারের দুঃশাসনের ফলে অপকীর্তি ও অপকর্মের মাত্রা বৃদ্ধিতে এ ধরনের মনুষ্যত্বহীন ঘটনা ক্রমবর্ধমান হারে বৃদ্ধি পাচ্ছে। তা ছাড়া নারী ও শিশু নির্যাতনের মতো পাশবিকতায় দোষীরা যথোপযুক্ত শাস্তি পাচ্ছে না বলেই এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঘটাতে তারা আরও বেশি উৎসাহিত হচ্ছে।

বিবৃতিতে নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে অমানবিক নির্যাতন এবং এর ভিডিও ফেসবুকে ছড়িয়ে দেওয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বিএনপি মহাসচিব।

তিনি বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি গোটা দেশকেই গ্রাস করে ফেলেছে। এখন দুস্কৃতকারীরা আইন নিজেদের হাতে তুলে নিয়েছে। বেগমগঞ্জের ওই নারীর ওপর মানুষ নামের পশুদের বর্বরোচিত হামলার দৃশ্য ফেসবুকে দেখে সারাদেশের মানুষ ক্ষোভে ফেটে পড়েছে। দেশবাসী আশা করে, এই অমানুষদের নজিরবিহীন শাস্তি হবে।

পূর্ববর্তি সংবাদসিলেটে ছয় ধর্ষকের কুশপুত্তলিকা দাহ
পরবর্তি সংবাদফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখার ঘোষণা দিলেন কুয়েতের নতুন আমির