বাবরি মসজিদ মামলার এ রায় অবিচারের ইতিহাসে দৃষ্টান্ত: মুসলিম পার্সোনাল ল বোর্ড

ইসলাম টাইমস ডেস্ক: অলইন্ডিয়া মুসলিম পার্সোনাল ল বোর্ডের জেনারেল সেক্রেটারি হযরত মাওলানা ওলী রাহমানী বলেছেন, বাবরি মসজিদের শাহাদাত সংক্রান্ত মামলায় সিবিআই আদালতের এ রায় অবিচারের ইতিহাসে দৃষ্টান্ত।

বাবরি মসজিদকে শহীদ করা বিষয়ে ভারতের সিবিআই আদালত আজ রায় শুনিয়ে সমস্ত অভিযুক্তকে বেকসুর খালাস দিয়ে দিয়েছে।

এ বিষয়ে প্রতিক্রিয়া জানিয়ে অলইন্ডিয়া মুসলিম পার্সোনাল লবোর্ডের জেনারেল সেক্রেটারি হযরত মাওলানা ওলী রাহমানী বলেছেন, এটি একটি ভিত্তিহীন বিচার। যার মধ্যে শাহাদাতের ঘটনাকে উপেক্ষা করা হয়েছে। বিচারিক আইনকে লংঘন করা হয়েছে। আজকের এ রায় সেই মানসিকতারই প্রতিনিধিত্ব করে যা ক্ষমতাসীন বিজেপি সরকার লালন করে। যার পরিচয় দিয়েছিলেন বাবরি মসজিদ কেসে সুপ্রিম কোর্টের বিচারপতিরা।

তিনি বলেন, সুপ্রিম কোর্ট তো এটুকু করেছিল যে, তার দেওয়া রায়ে কয়েকটি স্পষ্ট বাস্তবতাকে স্বীকার করে নিয়েছে। এরপর যে রায় দিয়েছে তা ন্যায়বিচারের চেহারায় কলঙ্ক ছিল। কিন্তু সিবিআইয়ের আদালত সকল অভিযুক্তকে বেকসুর করে দিয়েছে। অথচ গোটা ভারতসহ সারাবিশ্বে ভিডিও এবং ছবি রয়েছে, যা পরিষ্কার প্রমাণ করে যে, অপরাধী কে এবং বাবরি মসজিদের শাহাদাতের ষড়যন্ত্র ও বাস্তবায়নে কারা শরীক ছিল।

মাওলানা ওলী রাহমানী বলেন, ১৯৯২ সালে বাবরি মসজিদের শাহাদাতের পর সুপ্রিম কোর্টের পাঁচ বেঞ্চের বিচারপতিরা পরিষ্কার বলেছিলেন যে, বাবরি মসজিদের শাহাদাত একটি জাতীয় লজ্জা। এটি আইনের শাসন ও আইন ব্যবস্থার জন্য বড় ধাক্কা। সুপ্রিম কোর্টের বিচারপতিরা একথাও বলেছিলেন যে, পাঁচশ বছরের প্রাচীন স্থাপনাকে ধ্বংস করে ফেলা হয়েছে। যার সুরক্ষার দায়িত্ব প্রাদেশিক গভর্নরের হাতে ছিল।

মুসলিম পার্সোনাল ল বোর্ডের সেক্রেটারি তার বিবৃতিতে বলেন, জনগণের মনে আছে, বাবরি মসজিদের শাহাদাতের হৃদয়বিদারক ঘটনার পর দেশে সাম্প্রদায়িক সহিংসতার ভয়ংকর পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। ব্যাপকভাবে মুসলমানদের জানমালের ক্ষয়ক্ষতি হয়েছিল। সিবিআইয়ের আদালতের এ রায় মসজিদের শাহাদাতের দায় কারো ওপর চাপায় না। তাহলে কি ওই বিশাল জমায়েত এবং ঐসমস্ত লোক যারা বিজেপি দলের প্রভাবশালী নেতা, তারা মসজিদকে শহীদ করেনি? নাকি কোনো অদৃশ্য শক্তি এসে মসজিদের ভবনকে ধ্বংস করে গেছে? এই সমস্ত অপরাধী যারা মসজিদকে শহীদ করায় অংশ নিয়েছিল, যারা মসজিদকে ভেঙে ফেলার ষড়যন্ত্র করেছিল, তারা সবাই কি ওখানে শুধু তামাশা দেখছিল? এই রায় অবিচারের ইতিহাসে একটি দৃষ্টান্ত হিসেবে পেশ করার মতো।

তিনি আরো বলেন, এই পরিস্থিতিতে সিবিআইয়ের উচিত সততার পরিচয় দিয়ে উর্ধ্বতন আদালতে মামলা দায়ের করা।

আরো পড়ুন: এত দিনে বাবরি মসজিদ ধ্বংসের রায়! অক্ষমের উল্লাস ছাড়া আর কী?

বাবরি মসজিদের স্থানে রামমন্দিরের ভিত্তিপ্রস্তর: দেশ ও জাতির উদ্দেশে যা বললেন ভারতীয় মুসলিম নেতৃবৃন্দ

বাবরি মসজিদ ধ্বংস ‘পূর্ব পরিকল্পিত নয়’; জীবিত ৩২ আসামিকেই খালাস

ভারতীয় দুই প্রত্নতত্ত্ববিদের দাবি: বাবরি মসজিদের নিচে রামমন্দির থাকার তথ্য মিথ্যা

“অযোধ্যায় বাবরি মসজিদ ছিল, এখনো বাবরি মসজিদ আছে এবং ভবিষ্যতে বাবরি মসজিদই থাকবে”

শহীদ বাবরি মসজিদ: মুসলিম হৃদয়ে রক্তক্ষরণের নতুন প্রতীক

পূর্ববর্তি সংবাদআগামী সোম-মঙ্গলবারের মধ্যে এইচএসসি পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে: শিক্ষামন্ত্রী
পরবর্তি সংবাদ২৫ হাজার প্রবাসীর পুনরায় ভিসা গ্রহণ নিয়ে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী