আরব লীগের মহাসচিবের পদত্যাগ চাইল ফিলিস্তিন মুক্তি সংস্থা

আরব লীগের মহাসচিব আহমাদ আবুলেগইত

ইসলাম টাইমস ডেস্ক: ফিলিস্তিন মুক্তি সংস্থা- পিএলও’র নির্বাহী কমিটির মহাসচিব সায়েব এরিকাত ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সম্পর্ক স্থাপনের ব্যাপারে আরব লীগের মহাসচিব আহমাদ আবুলেগইতের সাম্প্রতিক বক্তব্যের তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি এ বক্তব্যের জন্য আরব লীগের মহাসচিবের পদত্যাগও দাবি করেছেন।

এরিকাত সোমবার রাতে পশ্চিম তীরের রামাল্লায় বলেন, আহমাদ আবুলগেইত তার গ্রহণযোগ্যতা হারিয়েছেন, কাজেই আরব লীগের মহাসচিবের পদে থাকার আর কোনো অধিকার তার নেই।

বিজ্ঞাপন

আরব লীগের মহাসচিব রোববার এক বক্তব্যে ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের সম্পর্ক স্থাপনকে স্বাগত জানিয়ে বলেন, এর ফলে জর্দান নদীর পশ্চিম তীরকে ইসরাইলের সঙ্গে একীভূত করে নেয়ার পরিকল্পনা স্থগিত রাখা সম্ভব হবে।

সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের শাসকরা গত ১৫ সেপ্টেম্বর হোয়াইট হাউজে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর উপস্থিতিতে কুদস দখলদার শক্তির সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার চুক্তিতে সই করেন। আবু ধাবি ও মানামার এ পদক্ষেপের বিরুদ্ধে মুসলিম বিশ্বে নিন্দার ঝড় বয়ে যায়। ফিলিস্তিনি জনগণ ও সংগ্রামী দলগুলো ওই দুই আরব দেশকে ফিলিস্তিনি জাতির প্রতি চরম বিশ্বাসঘাতক হিসেবে অভিহিত করেছে।