আজ জাতিসংঘের ভার্চুয়াল অধিবেশনে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

ইসলাম টাইমস ডেস্ক:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার নিউ ইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৫তম অধিবেশনে ভার্চুয়াল ভাষণ দেবেন। গতকাল প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ‘প্রধানমন্ত্রী আগামীকাল (আজ) বাংলাদেশ সময় রাত ৮টায় এবং স্থানীয় সময় সকাল ১০টায় (নিউ ইয়র্ক সময়) জাতিসংঘ সদর দপ্তরে সাধারণ পরিষদে তার পূর্বনির্ধারিত রেকর্ডকৃত ভাষণ দেবেন।’

পররাষ্ট্রমন্ত্রী ২১ সেপ্টেম্বর এক ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে জানান, প্রধানমন্ত্রী তার ভাষণে কভিড-১৯ সংক্রমণ, রোহিঙ্গা সংকট এবং জলবায়ুসহ একাধিক গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরবেন। এ ছাড়া তিনি কভিড ভ্যাকসিনের সমবণ্টন এবং প্রবাসী শ্রমিক ও রেমিট্যান্সের ওপর এর প্রভাব তুলে ধরবেন। শেখ হাসিনা জলবায়ু ভালনারেবল ফোরামের সভাপতি হিসেবে জলবায়ু ইস্যুটিও তুলে ধরবেন।

২১ সেপ্টেম্বর জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৫তম অধিবেশন ভার্চুয়াল পদ্ধতিতে শুরু হয়। এ বছরের প্রতিপাদ্য হচ্ছে, ‘আমরা ভবিষ্যৎ চাই, জাতিসংঘ আমাদের প্রয়োজন : বহুমুখিতার প্রতি আমাদের প্রতিশ্রুতি পুনর্নিশ্চিতের মাধ্যমে।’ বিশ্বব্যাপী কভিড-১৯-এর কারণে জাতিসংঘের ৭৫ বছরের ইতিহাসে এই প্রথম বিশ্ব নেতারা বিশ্বের সর্বোচ্চ ফোরাম জাতিসংঘ সাধারণ পরিষদের ভার্চুয়াল অধিবেশনে অংশ নিচ্ছেন।

পূর্ববর্তি সংবাদনির্বাচন অফিসের সামনে দুই মেয়র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ২৫
পরবর্তি সংবাদইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত: নিহত ২২