জাতিসংঘ ইসরাইলের আগ্রাসন থেকে ফিলিস্তিনকে রক্ষা করতে ব্যর্থ: হামাস

ইসলাম টাইমস ডেস্ক: ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস জাতিসংঘের সমালোচনা করে বলেছে, বিশ্ব এ সংস্থা ইহুদিবাদী ইসরাইলের আগ্রাসী নীতি থেকে ফিলিস্তিনকে রক্ষা করতে ব্যর্থ হয়েছে। জাতিসংঘের ভুল সংশোধন ও ইসরাইলি বর্বরতার অবসান ঘটাতে ফিলিস্তিনকে সাহায্য করারও আহ্বান জানিয়েছে হামাস।

গতকাল (মঙ্গলবার) এক বিবৃতিতে হামাস বলেছে, দখলদার ইসরাইলকে প্রতিষ্ঠায় সহযোগিতা করা জাতিসংঘ ইসরাইলের সমস্ত রকমের সন্ত্রাসবাদ থেকে ফিলিস্তিনি জনগণকে রক্ষা করতে অথবা ফিলিস্তিনের স্বাধীনতা ফিরিয়ে দিতে ব্যর্থ হয়েছে। গত ৭২ বছর ধরে প্রতিদিন ফিলিস্তিনি জনগণের ওপর বর্বরতা চালাচ্ছে ইসরাইল। অথচ জাতিসংঘের দীর্ঘদিনের অন্যতম নীতি হচ্ছে- যেকোনো জাতির জন্য মুক্তি, স্বাধীনতা ও নিজেদের ভাগ্য নিয়ন্ত্রণের অধিকার প্রতিষ্ঠা করা। হামাসের বিবৃতিতে বলা হয়েছে- জাতিসংঘের এসব ভুল সংশোধন না করলে তা চলতেই থাকবে।

গত সোমবার জাতিসংঘের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের কথা উল্লেখ করে বিবৃতিতে আরো বলা হয়- দুর্ভাগ্যজনকভাবে কেউই শক্তির শাসনের পরিবর্তে আইন শাসন প্রতিষ্ঠায় জাতিসংঘের ব্যর্থতার কথা তুলে ধরতে পারেন নি এবং আইনের শাসন কথাটি সম্ভবত দখলদার ইসরাইলের জন্য প্রযোজ্য নয়। হামাস বলেছে, ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইসরাইলের আগ্রাসন ও বর্বরতা হচ্ছে আন্তর্জাতিক শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠার পেছনে ব্যর্থতার অন্যতম প্রধান কারণ।

পূর্ববর্তি সংবাদদেশে একদিনে সুস্থ ২ হাজার ১৬৩ জন, মৃত্যু ৩৭
পরবর্তি সংবাদভারতের সাথে বন্ধুত্ব অটুট রয়েছে, আরো সুদৃঢ় হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী