দলীয় সহকর্মীর বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ কমিউনিস্ট পার্টি নেত্রীর

ইসলাম টাইমস ডেস্ক: বাম জোটের মিছিলে দলের এক সহকর্মীর বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ তুলে অনশনে বসেছেন সিপিবির কেন্দ্রীয় কমিটির সম্পাদক ও গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক জলি তালুকদার।

শনিবার রাত থেকে ঢাকার নয়া পল্টনে মুক্তি ভবনে সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে অনশন শুরু করেন তিনি।

জলির অভিযোগ, গত ২৮ ফেব্রুয়ারি জাতীয় প্রেস ক্লাবের সামনে বাম গণতান্ত্রিক জোটের এক সমাবেশে যোগ দিতে সিপিবির মিছিল নিয়ে যাওয়ার সময় তিনি দলের ঢাকা কমিটির সদস্য, ঢাকা দক্ষিণের সমন্বয়ক জাহিদ হোসেন খানের নিপীড়নের শিকার হন।

সাত মাস পর শুক্রবার সিপিবির ঢাকা কমিটির সভায় নেয়া এক সিদ্ধান্তের পর ওই ঘটনার বিচারের দাবিতে অনশনে বসেন তিনি।

বিচার চেয়ে সিপিবির সভাপতি-সাধারণ সম্পাদককে লেখা চিঠিতে তিনি দাবি করেন, তাকে হেনস্থার বিষয়টি আমলে না নিয়ে ওই ঘটনার প্রতিবাদকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ঢাকা কমিটি।

এ ছাড়া সিপিবির ঢাকা কমিটির সাধারণ সম্পাদক আহাম্মদ সাজেদুল হক রুবেলকে এ নিয়ে অভিযোগ জানালেও কোনো প্রতিকার পাননি বলে অভিযোগ করেন জলি।

জলি তালুকদারের অনশনের বিষয়ে সিপিবি কেন্দ্রীয় সম্পাদক রুহিন হোসেন প্রিন্স গণমাধ্যমকে বলেন, অভিযোকারী এবং যার বিরুদ্ধে অভিযোগ তারা দুজনই নগর কমিটির নেতা। তাদের বিষয়ে নগর কমিটি সিদ্ধান্ত নেবে। যদি নগর কমিটি সমাধান দিতে না পারে তাহলে কেন্দ্রীয় নেতাদের কাছে অভিযোগ যাবে।

অভিযুক্ত জাহিদ হোসেন খান বলেন, আমার বিরুদ্ধে করা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। ঘটনা যেখানে ঘটেছে সেখানে সিসিটিভি ফুটেজ আছে। সেই ফুটেজ দেখলেই বুঝতে পারা যাবে। ঘটনার দিন আমাদের কর্মীরা অনেকেই ছবি তুলেছেন মিছিলের। তাদের সেসব ছবি দেখলেও জানা যাবে আসল ঘটনা কী।

পূর্ববর্তি সংবাদভারতের সঙ্গে কষ্টে গড়া সম্পর্ক নষ্ট করছে পেঁয়াজ: সংসদীয় কমিটি
পরবর্তি সংবাদরাখাইনে আবারো মিয়ানমার সেনাবাহিনীর বড় ধরনের অভিযানের আশঙ্কা