রবিবার থেকে ৩০ টাকা কেজিতে টিসিবির পেঁয়াজ

ইসলাম টাইমস ডেস্ক: রবিবার থেকে ৩০ টাকা কেজি দরে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে ২৭৫টি ভ্রাম্যমাণ ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

বর্তমানে বাজারে প্রতি কেজি ভারতীয় পেঁয়াজ ৫০-৫৫ ও দেশি পেঁয়াজ ৬৫-৭০ টাকা দরে বিক্রি হচ্ছে।

পাশাপাশি ৮০ টাকা লিটার দরে সয়াবিন তেল, ৫০ টাকা কেজিতে মসুর ডাল ও চিনি বিক্রি করবে টিসিবি। ভোক্তারা টিসিবির ভ্রাম্যমাণ ট্রাক থেকে সর্বোচ্চ ২ কেজি করে পেঁয়াজ, চিনি ও মসুর ডাল কিনতে পারবেন। আর সয়াবিন তেল কিনতে পারবেন ২-৫ লিটার পর্যন্ত।

২৭৫টি ট্রাকের প্রতিটিতে দৈনিক ৫০০-৭০০ কেজি চিনি, ৪০০-৬০০ কেজি মসুর ডাল, ২০০-৪০০ কেজি পেঁয়াজ এবং ৭০০ থেকে ১ হাজার লিটার সয়াবিন তেল বরাদ্দ দেবে টিসিবি।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে টিসিবি জানায়, করোনা ও বন্যা–পরবর্তী পরিস্থিতিতে ১৩ সেপ্টেম্বর থেকে ১ অক্টোবর পর্যন্ত শুক্র ও শনিবার ছাড়া প্রতিদিন ভ্রাম্যমাণ ট্রাকে এসব পণ্য বিক্রি করা হবে।

এর মধ্যে ঢাকায় ৪০টি, চট্টগ্রামে ১০টি, রংপুরে ৭টি, ময়মনসিংহে ৫টি, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, বগুড়া ও কুমিল্লায় ৫টি করে এবং ঝিনাইদহ ও মাদারীপুরে ৩টি করে ভ্রাম্যমাণ ট্রাকে পণ্য বিক্রি হবে। অন্যান্য জেলায় ২টি করে ভ্রাম্যমাণ ট্রাক থাকবে।

এ ছাড়া টিসিবির আঞ্চলিক কার্যালয়ের আওতাভুক্ত উপজেলাগুলোর জন্য ৫টি অতিরিক্ত এবং বন্যাকবলিত জেলা ও উপজেলায় (ময়মনসিংহ, রংপুর, বগুড়া ও মাদারীপুর) অতিরিক্ত ১৩টি ট্রাকে পণ্য বিক্রি হবে।

টিসিবি জানায়, ২৭৫টি ট্রাকের প্রতিটিতে দৈনিক ৫০০-৭০০ কেজি চিনি, ৪০০-৬০০ কেজি মসুর ডাল, ২০০-৪০০ কেজি পেঁয়াজ এবং ৭০০ থেকে ১ হাজার লিটার সয়াবিন তেল বরাদ্দ দেওয়া হবে। প্রতিদিনের পণ্য বিক্রির স্থান ও ডিলারদের ফোন নম্বর টিসিবির ওয়েবসাইটে বেলা ১১-১২টার মধ্যে আপলোড করা হবে।

আরো পড়ুন: পেঁয়াজ কারসাজির মূলে ভারতীয় ব্যবসায়ীরা

পূর্ববর্তি সংবাদজনগণের টাকায় ভারি হচ্ছে আ’লীগ নেতাদের পকেট: রিজভী
পরবর্তি সংবাদতল্লার সেই মসজিদের সামনে মিলেছে ৩৬টি অবৈধ পানির লাইন!