নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ, মৃত্যু বেড়ে ১৬

ইসলাম টাইমস ডেস্ক: নারায়ণগঞ্জের তল্লার বায়তুল বাইতুস সালাত জামে মসজিদে মসজিদে হৃদয়বিদারক বিস্ফোরণের ঘটনায় আরও দুজনের মৃত্যু হয়েছে। তারা হলেন, মো. নয়ন (২৭) ও কাঞ্চন হাওলাদার (৫৩)।

এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ । শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

আজ শনিবার দুপুরে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা: পার্থ শংকর পাল এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে সকাল ১১টায় রাসেল আহমেদ (৩৪) নামে একজনের মৃত্যুর মাধ্যমে সে সংখ্যাটি ছিল ১২ জনে।

পরে মারা যাওয়া চারজনের নাম রিফাত হোসেন (১৮), হুমায়ুন কবির (৪৩), কাঞ্চন মিয়া (৩০) ও নয়ন (২৭)।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ক্যাম্পের পুলিশ ইনচার্জ পরিদর্শক মো: বাচ্চু মিয়া জানিয়েছিলেন, আগে মারা যাওয়া ১২ জন হলেন- রিফাত (১৮), মোস্তফা কামাল (৩৪), জুবায়ের হোসেন (১৮), সাব্বির (২১), কুদ্দুস ব্যাপরী (৭২), হুমায়ুন কবির (৭০), ইব্রাহিম (৪৩), ওই মসজিদের মোয়াজ্জিন দেলোয়ার হোসেন (৪৮), জুনায়েদ (১৭), জামাল (৪০), জুবায়ের হাসেন (৭) ও রাসেল আহমেদ (৩৪)।

গতকাল শুক্রবার রাতে নারায়ণগঞ্জ তল্লার বায়তুল বাইতুস সালাত জামে মসজিদে এশার নামাজ আদায় করার সময় হঠাৎ মসজিদের ছয়টি এসির বিস্ফোরণ হয়। মুহূর্তের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে মসজিদের চারপাশে। এতে দগ্ধ হন মসজিদের ইমাম আবদুল মালেক ও মুয়াজ্জিন দেলোয়ার হোসেনসহ ৪০ জন। এ সময় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট। প্রাথমিকভাবে এসি বিস্ফোরণে আগুন লাগার ধারণা করা হলেও, গ্যাসের লিকেজ থেকে এই দুর্ঘটনা হতে পারে বলে জানিয়েছিল ফায়ার সার্ভিস।তারা জানিয়েছে, আগুন নেভানোর সময় জমে থাকা পানিতে বুদবুদ দেখা যায়। আহতদের উদ্ধার করে স্থানীয় বিভিন্ন হাসপাতালে নেয়া হয়।

গুরুতর দগ্ধদের পাঠানো হয় শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে। তাদের সবার অবস্থাই সংকটাপন্ন। প্রত্যেকের শরীরের ৭০ থেকে ৯০ ভাগ পর্যন্ত পুড়ে গেছে বলে জানিয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

এদিকে এসি বিস্ফোরণে যারা মারা গেছে তাদের দাফন কাফনের জন্য প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা দেয়ার কথা জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসীমউদ্দীন। তিনি আরও বলেছেন, ঘটনা তদন্তে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আরো পড়ুন : নারায়ণগঞ্জে মসজিদের এসি বিস্ফোরণে ৩০ মুসল্লি দগ্ধ, অবস্থা আশঙ্কাজনক

তিতাসের গাফিলতি থাকলে ব্যবস্থা নেয়া হবে: এমডি

গ্যাসের লিকেজ থেকে মসজিদে বিস্ফোরণ ঘটতে পারে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

সব ধর্মীয় প্রতিষ্ঠানের বিদ্যুৎ সংযোগ ও এসির অবস্থা পরীক্ষা করার নির্দেশ

বালা ও মুসীবত : সঠিক দৃষ্টিভঙ্গি ও কর্মপন্থা

বিপদ আপদ: সংকট মোকাবেলায় আমাদের করণীয়

পূর্ববর্তি সংবাদহাফেজ্জী হুজুর রহ.-এর নাতি মাওলানা মুহিব্বুল্লাহ আশরাফের ইন্তেকাল, বাদ এশা জানাজা 
পরবর্তি সংবাদবাংলাদেশ থেকে প্রথম ভারতে নৌপথে রফতানি