বারের অনুমোদনে নীতিমালা প্রণয়ণের উদ্যোগ, তীব্র প্রতিবাদ খেলাফত মজলিসের

ইসলাম টাইমস ডেস্ক: মদ কেনাবেচার জন্য বারের লাইসেন্স প্রদান সহজ করে নীতিমালা প্রণয়ণের উদ্যোগের খবরে গভীর উদ্বেগ প্রকাশ ও তীব্র প্রতিবাদ জানিয়েছেন খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে এ প্রতিবাদ জানিয়েছেন দলটির এই দুই নেতা।

বিবৃতিতে দলটির নেতৃদ্বয় অবিলম্বে দেশে সকল প্রকার মাদকদ্রব্য উৎপাদন,আমদানি, সরবারহ ও কেনাবেচা বন্ধের দাবি জানিয়েছেন।

নেতৃদ্বয় বলেন,  গত ৩০ আগস্ট একটি জাতীয় দৈনিকে ‘সহজ হচ্ছে বারের লাইসেন্স’ শিরোনামে প্রকাশিত প্রতিবেদনে বারের লাইসেন্স প্রদান সহজকরণ সংক্রান্ত খসড়া নীতিমালার তথ্য প্রদান করা হয়েছে তা অত্যন্ত ভয়ানক। সরকার দেশে মাদক দ্রব্য নিয়ন্ত্রণে ব্যর্থ হয়েছে। দেশের যুব সমাজ আজ ধ্বংসের মুখোমুখি। এখন মদ কেনাবেচার জন্য বারের লাইসেন্স প্রদান সহজ করে সরকার কি জাতিকে পুরোপুরি ধ্বংস করতে চায়?

তারা বলেন, কোন যুক্তিতেই ৯২ ভাগ মুসলিম অধ্যুষিত বাংলাদেশে মদ কেনাবেচার বৈধতা দেয়া যায় না। ইসলাম ধর্মে মদ পান সম্পূর্ণ হারাম। যারা ইয়াবা, হেরাইন, ফেনসিডিল ইত্যাদি মাদকদ্রব্য ঠেকাতে বা রাজস্ব আয় বাড়ানোর জন্য মদ কেনাবেচার বারের লাইসেন্স সহজ করার পক্ষে কথা বলতে চান তার সমাজ, সভ্যতা ও মানবতা বিরোধী জ্ঞান পাপি।

বিবৃতিতে নেতৃদ্বয় সমাজে বিরাজমান ভয়াবহ ও মারাত্মক ব্যাধি মাদকাসক্তি নির্মূলে মদসহ সব ধরণের মাদকদ্রব্য উৎপাদন, আমদানি, সরবারহ ও বিপণণ রোধে সরকারকে কঠোর পদক্ষেপ গ্রহনের দাবি জানান।

আরো পড়ুন: সামাজিক অবক্ষয়ে ‘অগ্রগতি’: মদ কেনাবেচার জন্য বারের অনুমতি দিবে সরকার

পূর্ববর্তি সংবাদকরোনা আক্রান্ত হয়ে মারা গেলেন মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন বেঙ্গল
পরবর্তি সংবাদবাল্যবিবাহ শুনলেই সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজির অভিযোগ, কারাগারে ৩