দোহারে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, আহত ৪

ইসলাম টাইমস ডেস্ক: ঢাকার দোহার উপজেলায় ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় চার ছাত্রলীগ কর্মী আহত হয়েছেন।

রবিবার উপজেলার উত্তর জয়পাড়া কুঠিবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। পরে দোহার থানা-পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

বিজ্ঞাপন

জানা যায়, পৌরসভা ছাত্রলীগের সহসভাপতি রাশেদুল ও জয়পাড়া কলেজ ছাত্রলীগ নেতা আহমেদ রাব্বি গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় রাব্বিসহ তার পক্ষের চারজন আহত হয়েছেন।

স্থানীয় ও বিভিন্ন সূত্রে জানা যায়, গত শনিবার বেলা সাড়ে এগারোটার দিকে জয়পাড়া সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের সামনে জয়পাড়া কলেজ ছাত্রলীগের সহসভাপতি আহমেদ রাব্বি ও দোহার পৌরসভা ছাত্রলীগের সহসভাপতি রাশেদুলের মধ্যে কোনো একটি বিষয় নিয়ে তর্কবিতর্কের ঘটনা ঘটে।ওই সময়ই দু’পক্ষের মধ্যে হাতাহাতি হয়। একপর্যায়ে পুলিশের উপস্থিতিতে তা নিয়ন্ত্রণে আসে।

শনিবারের ওই ঘটনার জের ধরে রবিবার কলেজ ছাত্রলীগ নেতা রাব্বি, ছাত্রলীগ কর্মী রাজ, আবির ও সানজিদ উপজেলার কাঠালীঘাটা এলাকা থেকে জয়পাড়ায় আসার সময় কুঠিবাড়ি এলাকায় আসলে পৌর ছাত্রলীগের রাশেদুল পক্ষের লোকজন তাদের কুপিয়ে জখম করে। আহত অবস্থায় তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন রাব্বির লোকজন।

এ ঘটনার পর থেকে জয়পাড়া কলেজসহ আশপাশের এলাকায় আতঙ্ক বিরাজ করে। বিচ্ছিন্নভাবে দুই গ্রুপকেই বিভিন্ন স্থানে শোডাউন দিতে দেখা যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনার পর থেকে জয়পাড়া কলেজ ক্যাম্পাস ও চৌরাস্তায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়।

ঢাকা জেলা (দক্ষিণ) ছাত্রলীগের সভাপতি গিয়াস উদ্দিন সোহাগ বলেন, আমি ছাত্রলীগের সবাইকে বলেছি এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে। সেই বিষয়টি মাথায় রেখে সবাই যেন চুপ থাকে। বাকিটাও সমাধান করার চেষ্টা করছি।

এ বিষয়ে দোহার থানার উপপরিদর্শক (এসআই) মো. আরাফাত হোসেন বলেন, ছাত্রলীগের ওই দুই পক্ষের মধ্যে ঝামেলা হয়েছে। পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। কেউ পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করলেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।। এখন পর্যন্ত কোনো পক্ষ থেকে অভিযোগ বা মামলা হয়নি।