লালমনিরহাট সীমান্তে আবারো বিএসএফের গুলিতে বাংলাদেশী ব্যবসায়ী আহত

ইসলাম টাইমস ডেস্ক: ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে ওমর ফারুক ওরফে জাম্বু (৩২) নামে এক বাংলাদেশী গরু ব্যবসায়ী গুরুতর আহত হয়েছে। বাংলাদেশের প্রায় একশ’ গজ অভ্যন্তরে ঢুকে তাকে লক্ষ্য করে বিএসএফ গুলি ছোঁড়ে বলে জানা গেছে।  আহত জাম্বু লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার দহগ্রাম ইউনিয়নের আঙ্গরপোতা প্রধানপাড়া এলাকার মৃত আব্দুস ছাত্তার প্রধানের ছেলে।

পুলিশ ও এলাকাবাসী সূত্র জানায়, বৃহস্পতিবার সন্ধ্যায় জাম্বুসহ ৭-৮ জনের একটি দল ভারতীয় গরু ব্যবসায়ীদের সহযোগিতায় আঙ্গরপোতা সীমান্তের এক নম্বর মেইন পিলারের ৯/১০ সাব পিলারের কাছে ভারত থেকে গরু আনতে যায়। এ সময় ভারতীয় ভোটবাড়ি ক্যাম্পের বিএসএফ সদস্যরা বাংলাদেশের প্রায় একশ’ গজ অভ্যন্তরে ঢুকে তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে জাম্বুর সহযোগিরা পালিয়ে এলেও জাম্বু গুরুতর আহত হয়। পরে এলাকার লোকজন তাকে উদ্ধার করে প্রথমে পাটগ্রাম হাসপাতালে ও পরে রংপুর হাসপাতালে পাঠায়।

এদিকে জাম্বু ককটেল রাবার বুলেট না গুলিতে আহত হয়েছে তা নিশ্চিত করে কেউ বলতে পারেননি। তবে নাম প্রকাশ না করার শর্তে একজন পুলিশ কর্মকর্তা জানান জাম্বুর হাতের বাহুতে গুলি লেগেছে। এতে যে ক্ষতের সৃষ্টি হয়েছে ওই ক্ষত গুলি ছাড়া রাবার বুলেট বা ককটেল দিয়ে সম্ভব নয়।

দহগ্রাম ইউপি চেয়ারম্যান কামাল হোসেন প্রধান বলেন, আমি ছিলাম না তবে আমি শুনেছি বিএসএফ বাংলাদেশের প্রায় একশ’ থেকে দেড়শ’ গজ দেশের ভেতরে প্রবেশ করলে এলাকার লোকজন তাদের ধাওয়া দেয়। এতে বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে।

এ বিষয়ে পানবাড়ি বিজিবির কোম্পানি কমান্ডার খাইরুল ইসলামের সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়। তবে হাবিলদার নজরুল ইসলাম জানান, স্যার আঙ্গরপোতা ক্যাম্প গেছেন সেখানে মোবাইল নেটওয়ার্ক নেই।

রংপুর ৫১ বিজিবির ব্যাটালিয়ন কমান্ডার মো: ইছাহাক বলেন, আমি নিশ্চিত নই তারা (বিএসএফ) ককটেল রাবার বুলেট না গুলি ছুড়েছে। তবে আমার অনুমান তারা ককটেল ছুড়েছে।

পূর্ববর্তি সংবাদওসি প্রদীপসহ ৩ আসামিকে নিয়ে সেই ঘটনাস্থলে র‌্যাব
পরবর্তি সংবাদদেশের সব সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত