মহাখালীর ডিএনসিসি মার্কেট হাসপাতালে রূপান্তরের পরিকল্পনা

ইসলাম টাইমস ডেস্ক: এতদিন করোনা আইসোলেশন সেন্টার হিসাবে ব্যবহৃত মহাখালীর ডিএনসিসি মার্কেটকে ৫০০ শয্যার আরবান হাসপাতালে রূপান্তরের পরিকল্পনা করা হচ্ছে।

রবিবার মহাখালী ডিএনসিসি করোনা আইসোলেশন সেন্টার পরিদর্শনকালে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম এ কথা জানান।

মেয়র আতিক বলেন, ডিএনসিসি’র নিজস্ব কোন হাসপাতাল নেই। ঢাকা সিটি করপোরেশন যখন দুই ভাগ হয়, তখন তিনটি হাসপাতালই দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় পড়ে। এজন্য বর্তমানে করোনা আইসোলেশন সেন্টার হিসাবে ব্যবহৃত মহাখালীস্থ ডিএনসিসি মার্কেটকে ৫০০ শয্যার আরবান হাসপাতালে রূপান্তরের পরিকল্পনা করা হচ্ছে।

মেয়র বলেন, ৭ দশমিক ১৭ একর জমির উপর প্রতিষ্ঠিত এই মার্কেটটির আয়তন ১ লাখ ৮০ হাজার ৫৬০ বর্গফুট। যেহেতু ঢাকা উত্তর সিটি করপোরেশনের কোন ধরনের আরবান হাসপাতাল নেই। এটিকে কিভাবে আরবান হাসপাতালে রুপান্তর করা যায়, আমরা তার পরিকল্পনা করছি। তিনি বলেন, মহাখালী ডিএনসিসি মার্কেটকে আমরা যদি আরবান হাসপাতালে রূপান্তর করতে পারি, তাহলে নগরবাসীর জন্য অনেক সুবিধা হবে।

এখানে বেড থেকে শুরু করে সকল ধরনের ইকুইপমেন্ট মোটামুটি আছে। ছয়তলায় ইংল্যান্ড থেকে আনা উন্নত মানের ২৫টি আইসিইউ আছে। আমরা এটিকে অচিরেই ঢাকা উত্তর সিটি করপোরেশনের বাসীন্দাদের জন্য একটি আধুনিক মাপের হাসপাতাল করার ইচ্ছা আমরা পোষণ করছি। মিরপুরে প্যারিস মার্কেটকেও কিভাবে হাসপাতালে রূপান্তর করা যায় তা চিন্তাভাবনা করছি। এই দুটি ভবনকে হাসপাতালের রূপান্তর করার জন্য খুব শিগগিরই সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও প্রধানমন্ত্রীর কাছে একটি প্রস্তাবনা আমরা জমা দেব।

আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসি মার্কেট মূলত পাইকারি কাঁচাবাজারের জন্য তৈরি করা হয়েছিল। কিন্তু বিভিন্ন কারণে এটি বাজারে বাস্তবায়ন করা যায়নি।

পূর্ববর্তি সংবাদজাতীয় বিশ্ববিদ্যালয়ে এমফিল ও পিএইচডি ভর্তির আবেদন শুরু
পরবর্তি সংবাদবৈরুতে ব্যরিকেড ভেঙ্গে সংসদে ঢোকার চেষ্টা বিক্ষোভকারীদের, পুলিশ কর্মকর্তা নিহত