‘শেখ হাসিনা সরকারের শেকড় এদেশের মাটির অনেক গভীরে, গুজব রটিয়ে কোনো লাভ হবে না’

ইসলাম টাইমস ডেস্ক: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, একটি অশুভ চক্র নানা ইস্যুতে সরকারের বিরুদ্ধে গুজব রটনা ও অপপ্রচারে লিপ্ত। কিন্তু সরকারের বিরুদ্ধে গুজব রটিয়ে কোনো লাভ হবে না।

শুক্রবার সকালে সড়ক ও জনপথ অধিদপ্তরের খুলনা সড়ক জোন, বিআরটিএ ও বিআরটিসির কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

নিয়মিত আলোচনার অংশ হিসেবে নিজের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে মতবিনিময় সভায় যুক্ত হন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

তিনি বলেন, ‘আপনারা জানেন, একটি অশুভ চক্র নানান ইস্যুতে গুজব রটনা ও অপপ্রচারে লিপ্ত। অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা মেজর রাশেদের মর্মান্তিক ঘটনাকে ঘিরে কেউ কেউ দুই বাহিনীর মধ্যে উস্কানি দেওয়ার অপচেষ্টা চালাচ্ছে। জনগণ এ সকল বিষয়ে সচেতন রয়েছে।’

ওবায়দুল কাদের বলেন, ‘এ ধরনের ঘটনাকে ইস্যু করে সরকার হটানোর মতো দিবা স্বপ্ন দেখছে কেউ কেউ। শেখ হাসিনার সরকারের শেকড় এদেশের মাটির অনেক গভীরে। গুজব রটিয়ে, অপপ্রচার চালিয়ে কোনো লাভ হবে না।’

তিনি বলেন, আপনারা দেখেছেন, এ বিষয়ে সরকার অত্যন্ত আন্তরিক, ইতোমধ্যে আইনগত প্রক্রিয়া শুরু হয়েছে।

সুষ্ঠ তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উদঘাটনে এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার বন্ধে দেশ-বিদেশে সংশ্লিষ্টদের সতর্ক থাকার অনুরোধ জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার কারো হাতে ইস্যু তুলে দিবে না, তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণের মাধ্যমে বিষযটি সুরহা করা হয়েছে।

দেশের করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি নিয়ে ওবায়দুল কাদের বলেন, বিশ্বের বিভিন্ন দেশে করোনা সংক্রমণ নতুন করে দেখা দিয়েছে। বাংলাদেশে এখন সংক্রমনের ইতালিকে ছাড়িয়ে ১৫তম অবস্থানে।

তিনি বলেন, দেশে কয়েকসপ্তাহ একটি নির্দিষ্ট ট্রেন্ডে অবস্থান করলেও এ সপ্তাহের নমুনা পরীক্ষা বাড়ার সঙ্গে সঙ্গেই সংক্রমণের হার বেশি দেখা যাচ্ছে। অপরদিকে মাস্ক প্ররিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে শৈথিল্য দেখা যাচ্ছে। আবার অনেকে লক্ষণ দেখা দিলে অনুমতি করাচ্ছে না।

সেতুমন্ত্রী বলেন, পরীক্ষার প্রতি অবহেলা, স্বাস্থ্যবিধি প্রতি অবহেলা আমাদের চলমান পরিস্থিতিকে যে কোনো সময় ঝুঁকিপূর্ণ করে তুলতে পারে।

পূর্ববর্তি সংবাদঅযোধ্যায় রামমন্দির নিয়ে পাক-ভারতের বাকযুদ্ধ
পরবর্তি সংবাদভারতের কেরালায় ভূমিধসে ১৩ জনের প্রাণহানি