নেত্রকোনায় ট্রলারডুবিতে নিহতদের জন্য দোয়া মাহফিল অনুষ্ঠিত

ইসলাম টাইমস ডেস্ক: গত ৫ আগস্ট নেত্রকোনায় ট্রলারডুবিতে নিহত ১৮ জন হাফেয-আলেম ও মাদরাসা ছাত্রের মাগফিরাত কামনা করে আজ বিকেলে ময়মনসিংহের চরখরিচা-কোনাপাড়ার মারকাযুস সুন্নাহ মাদরাসায় (হাফেয মাওলানা মাহফুজ রহ. পরিচালিত) দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ইত্তেফাকুল উলামা ময়মনসিংহ আয়োজিত এ দোয়া মাহফিলে স্থানীয় সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন। মাহফিলের সভাপতিত্ব করেন ইত্তেফাকুল উলামার সভাপতি মাওলানা আব্দুর রহমান হাফেজ্জী। মাহফিলে উপস্থিত ছিলেন- বড় মসজিদের খতিব মাওলানা আব্দুল হক, ইত্তেফাকুল ওলামার নির্বাহী সভাপতি মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদী, মাওলানা জুনাঈদ আর হাবিব, মাওলানা বাহাউদ্দিন যাকারিয়া, মাওলানা ফজলুল করিম কাসেমী, মাওলানা আনোয়ারুল হক, মুফতী আহমদ আলী, মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা মনজুরুল হক, মুফতী মুহিবুল্লাহ, মুফতী মাহবুবুল্লাহ, মাওলানা মোহাম্মদ, আলহাজ্ব কামাল হোসেন, মাওলানা মুখলেসুর রহমান, মাওলানা আমিনুল হক, মুফতী আমির ইবনে আহমদ, গোলাম মাওলা ভুইয়া, মাওলানা মাহমুদুল হক সিদ্দিক, মুফতী শরিফুর রহমান, আলহাজ্ব শাহ মোশারফ হোসেন, মাওলানা নূর আহমদ কাসেম, মাওলানা মানাজির আহমদ খান, তাবশির চৌধুরী, নাসির আহমেদ , মাহমুদুল হাসান মুজাহিদ প্রমুখ।

বিজ্ঞাপন

মাওলানা আমীর ইবনে আহমদ জানান, মাহফিলে ওলামায়ে কেরাম ও স্থানীয় ব্যক্তিবর্গ বলেন, এ বেদনাদায়ক ঘটনায় যারা ইন্তিকাল করেছেন তাদের এতিম সন্তানদের লালন-পালন ও শিক্ষাদানে আমাদের সবার এগিয়ে আসতে হবে। যার যার জায়গা থেকে ভূমিকা রাখতে হবে। একই সঙ্গে এ ঘটনায় যেসব নারী বিধবা হয়েছেন তাদের যথাযথ ভরণ- পোষণ ও পুনর্বাসনের পদক্ষেপ নিতে হবে।

আলোচক আলেমরা বলেন, হাফেয মাওলানা মাহফুজ যে দুটি বালক-বালিকা মাদরাসা পরিচালনা করতেন সেগুলোর খেদমত অব্যাহত রাখার ভূমিকা রাখতে হবে।

আরো পড়ুন: নেত্রকোনায় ট্রলার ডুবে ইন্তেকাল ১৭ মাদরাসা শিক্ষক-শিক্ষার্থীর, নিখোঁজ আরও দুজন

বিজ্ঞাপন