স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালককে দুদকের তলব

ইসলাম টাইমস ডেস্ক: স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদকে দুর্নীতি দমন কমিশনে (দুদক) তলব করা হয়েছে। ১২ ও ১৩ আগস্ট তাকে দুদকে হাজির হতে বলা হয়েছে।

বৃহস্পতিবার দুদকের পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলী ও শেখ মো. ফানাফিল্যা পৃথক চিঠি দিয়ে তাকে তলব করেন।

মীর মো. জয়নুল আবেদীন শিবলীর পাঠানো চিঠিতে বলা হয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর ও সিএমএসডি এর সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, কোভিড-১৯ এর চিকিৎসায় নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জামাদি বিভিন্ন হাসপাতালে সরবরাহের মাধ্যমে কোটি কোটি টাকা আত্মসাৎ করে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আছে। এসব অভিযোগ অনুসন্ধানে স্বাস্থের সাবেক ডিজির বক্তব্য নেয়া দরকার।

এ জন্য ১২ আগস্ট দুদক কার্যালয়ে উপস্থিত হয়ে তাকে বক্তব্য দেওয়ার অনুরোধ করা হয় চিঠিতে।

দুদকের আরেক পরিচালক শেখ মো. ফানাফিল্যার পাঠানো চিঠিতে আগামী ১৩ আগস্ট আবুল কালাম আজাদকে তলব করা হয়।

তার চিঠিতে বলা হয়, রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ ও অন্যান্যদের বিরুদ্ধে জনসাধারণের সাথে প্রতারণা করে করোনা সনদ দেওয়ার নামে কোটি কোটি টাকা সংগ্রহ করে সংশ্লিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আছে। এ বিষয়ে দুদকের চলমান অনুসন্ধানের অংশ হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক মহাপরিচালককে তলব করা হয়েছে।

একই ঘটনায় শেখ মো. ফানাফিল্যা স্বাক্ষরিত আরেকটি চিঠিতে স্বাস্থ্য অধিদপ্তরের প্রাক্তন পরিচালক ডা. মো. আমিনুল হাসান, উপপরিচালক মো. ইউনুস আলী, ডা. মো. শফিউর রহমান ও গবেষণা কর্মকর্তা ডা. মো. দিদারুল ইসলামকে ১২ আগস্ট তলব করা হয়।

পূর্ববর্তি সংবাদহিরোশিমায় মার্কিন পরমাণু হামলার ৭৫ বছর
পরবর্তি সংবাদপাঁচ মাস পর সীমিত আকারে চালু হচ্ছে কক্সবাজার সমুদ্র সৈকত