কুরবানি উপলক্ষে দেশজুড়ে সেবা প্রতিষ্ঠানগুলোর চলছে গোশত বিতরণ কার্যক্রম

ইসলাম টাইমস ডেস্ক: কুরবানির দিনগুলো হচ্ছে আল্লাহর পক্ষ থেকে আল্লাহর বান্দাদের দাওয়াতের দিন। আল্লাহর এই দাওয়াতের আপ্যায়নও হয় খাবারের মধ্যে সবচেয়ে শ্রেষ্ঠ খাবার গোশতের মাধ্যমে। ইসলাম তাই কুরবানির গোশতে নিজের পাড়া প্রতিবেশী আত্মীয় স্বজন গরীব দু:খী সবাইকে শামিল করতে উৎসাহিত করে।

করোনা এবং বন্যার এই দুর্যোগকালে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বিভিন্ন সংস্থা ও ব্যক্তিত্ব পশু কুরবানী করে গরীবদের মাঝে বিলিয়ে দেওয়ার খেদমত করেছেন। ২ টি ৫টি ১০টি এবং আরো বেশি কোরবানির গরু জবাই করে গোশত গরীবদের মাঝে বিলিয়ে দেওয়া হয়েছে বিভিন্ন জায়গায়। অনেকে ২ নামে কুরবানী করে এক ভাগ পুরোপুরি গরিবদের জন্য দিয়ে দিয়েছেন।

বিজ্ঞাপন

জানা যায়, দেশের বিভিন্ন এলাকায় কিছু দীনদার মানুষ সমাজসেবার জন্য বিভিন্ন প্রতিষ্ঠান করেছেন। তারা বিভিন্ন বিপদাপদে মানুষের সাহায্য সহযোগিতায় এগিয়ে আসেন। কুরবানি মৌসুমে তারা কুরবানী করে গরীবদের মাঝে গোশত বিতরণ করে থাকেন।

দেশের বিভিন্ন জায়গা থেকে  এসব খেদমত যারা করেছেন: চট্টগ্রামের আল মানাহিল ওয়েলফেয়ার ফাউন্ডেশন, একরামুল মুসলিমিন ফাউন্ডেশন, বগুড়া সুবহে সাদিক ফাউন্ডেশন, কিশোরগঞ্জে আযহার আলী আনোয়ার শাহ ফাউন্ডেশন, ময়মনসিংহের ধোবাউড়া বায়তুল হামদ ইনস্টিটিউট, দিনাজপুরে মুফতি মনোয়ার হোসেন, তাকওয়া ফাউন্ডেশন, বাসমা, জামিয়াতুল খাইরিয়া, আসসুন্নাহ ফাউন্ডেশন, শুভেচ্ছা ফাউন্ডেশন, মাদরাসাতুল রহমান উত্তরা প্রভৃতি প্রতিষ্ঠান।

এছাড়াও আরো বিভিন্ন জাতীয়, স্থানীয় প্রতিষ্ঠান ও ব্যক্তিবর্গ এ বছর কোরবানি করে গোশত গরীবদের মাঝে বিতরন করেছেন। অনেকেই ঈদের দ্বিতীয় দিন হিসাবে আজকেও এ খেদমত করছেন। এবং আগামী কাল ঈদের তৃতীয় দিন হিসাবে অনেকে সেদিনও কুরবানি করবেন বলে জানা যায়।