করোনার মধ্যে কলকাতার মুসলমানরা যেভাবে ঈদ উদযাপন করলেন

ইসলাম টাইমস ডেস্ক: কলকাতাসহ সারা পশ্চিমবঙ্গে আজ শনিবার করোনার আবহে ও ত্যাগের মহিমায় মুসলমানরা ঈদুল আজহা উদ্‌যাপন করেছেন। শুধু পশ্চিমবঙ্গই নয়, ভারতজুড়েই আজ উদ্‌যাপিত হয়েছে ঈদুল আজহা। তবে করোনার কারণে পরিবেশটা ভিন্ন।

কলকাতায় আজ ধর্মপ্রাণ মুসল্লিরা ঐতিহাসিক ঈদগাহ বা রেড রোডে ঈদের নামাজ আদায় করতে পারেননি। করোনার সংক্রমণে বাতিল হয়ে যায় ঈদের সব বড় জামাত। এতে কলকাতার ঐতিহাসিক রেড রোডে কলকাতার প্রধান ঈদের নামাজ আজ হয়নি। ঈদুল ফিতরেও এমন জামাত হয়নি।

বিজ্ঞাপন

প্রতিবছর কলকাতার ঈদুল ফিতর ও ঈদুল আজহার প্রধান জামাত কলকাতার রেড রোডে অনুষ্ঠিত হয়ে আসছে। এবার সেখানে নামাজ আদায় হলো না। তবে সামাজিক দূরত্ব মেনে আজ কলকাতার ঐতিহাসিক মসজিদসহ রাজ্যের ৬০ হাজার মসজিদে নামাজ আদায় করেছেন মুসল্লিরা।

 

আজ সকাল থেকে ধর্মপ্রাণ মুসলিমরা ঈদের নামাজ আদায় করার জন্য বিভিন্ন মসজিদে ছুটে গেছেন। আর সেখানে নামাজ আদায় শেষে মুসল্লিরা করোনা থেকে দেশবাসীর মুক্তি ও সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট থাকার কামনা করে মোনাজাত করেন।

পবিত্র ঈদ উপলক্ষে পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যের বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন।

বিজ্ঞাপন