ঈদের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দিতে আহ্বান জানালেন রাষ্ট্রপতি

ইসলাম টাইমস ডেস্ক: নিজের ও পরিবারের মাঝে আবদ্ধ না রেখে বিত্তবান এবং সামর্থ্যবানদের ঈদ আনন্দ তা সবার মাঝে ছড়িয়ে দিতে আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। আজ বঙ্গভবনের দরবার হলে তিনি ঈদের নামাজ আদায় করেন।

দেশবাসীর উদ্দেশে দেওয়া এক বার্তায় তিনি বলেছেন, ‘পবিত্র ঈদুল আজহা উপলক্ষে আমি দেশবাসীসহ বিশ্বের সব মুসলিম ভাই-বোনকে জানাই আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ।’

বিজ্ঞাপন

তিনি বলেন, আল্লাহর প্রতি গভীর আনুগত্য ও সর্বোচ্চ ত্যাগের মহিমায় সমুজ্জ্বল পবিত্র ঈদুল আজহা। আল্লাহর প্রতি অকৃত্রিম ভালোবাসা ও ত্যাগের আদর্শ আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হলেই সমাজে প্রতিষ্ঠিত হবে সহমর্মিতা। কোরবানির আদর্শ ও মর্মার্থ অনুধাবন করে সমাজে শান্তি, সৌহার্দ্য ও কল্যাণের পথ রচনা করতে আমাদের সংযম ও ত্যাগ স্বীকারের মানসিকতায় উজ্জীবিত হতে হবে। ত্যাগের মনোভাবকে প্রসারিত করতে হবে আমাদের কর্মে ও চিন্তায়।

রাষ্ট্রপতি বলেন, বর্তমানে দেশের বিভিন্ন জেলায় বানভাসি অনেক মানুষ পানিবন্দি অবস্থায় রয়েছেন। সরকার বানভাসি এসব মানুষের জন্য খাদ্য ও নগদ আর্থিক সহায়তাসহ সর্বাত্মক সহযোগিতা দিয়ে যাচ্ছে। অসহায় মানুষরা যাতে ঈদের আনন্দ থেকে বঞ্চিত না হয় সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। বন্যার্ত মানুষরাও যাতে ঈদের আনন্দে শরিক হতে পারে সে ব্যাপারে দল-মত নির্বিশেষে সবার কাজ করতে হবে।

মহান আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় সামর্থ্যবানরা কোরবানি দিয়ে থাকেন। কিন্তু কোরবানি করতে গিয়ে আমরা যেন পরিবেশ ও প্রতিবেশীদের সমস্যার কারণ না হয়ে উঠি সেদিকেও খেয়াল রাখতে হবে। ঈদুল আজহা সবার জন্য বয়ে আনুক কল্যাণ, সবার মধ্যে জেগে উঠুক ত্যাগের আদর্শ- মহান আল্লাহর কাছে এই প্রার্থনা করি।

বিজ্ঞাপন