শেখ হাসিনার নেতৃত্বে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে: নৌ পরিবহন প্রতিমন্ত্রী

ইসলাম টাইমস ডেস্ক: নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে বলেই দল-মত নির্বিশেষে সবাইকে আইনের আওতায় আনা হচ্ছে। আমরা কাউকে ছাড় দিচ্ছিনা। যারা খারাপ কাজের সঙ্গে যুক্ত হচ্ছে, তাদের আইনের আওতায় আনা হচ্ছে।

বুধবার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বার্ষিক কর্মসম্পাদন চুক্তিপত্র (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্য মন্ত্রণালয়কে নিয়ে একটি নেতিবাচক দৃষ্টিভঙ্গি দাঁড় করানোর চেষ্টা চলছে মন্তব্য করে তিনি বলেন, একটি জিনিস না বললেই নয়; আমরা  দেখতে পাচ্ছি যেকোন অবস্থায় স্বাস্থ্যমন্ত্রণালয় নিয়ে নেতিবাচক কথা বলতে বলতে মানুষের স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতি একটি নেতিবাচক দৃষ্টিভঙ্গি দাঁড় করানোর চেষ্টা করা হচ্ছে। এটা কিন্তু বাংলাদেশের জন্য একটা বিপজ্জনক। কারণ আমাদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে। আমাদের যেমন ভাল মানুষ আছে, খারাপ মানুষও আছে। বর্তমান সরকার কিন্তু খারাপ মানুষগুলোকে চিহ্নিত করে তাদের কিন্তু আইনের আওতায় আনছে। এটা হচ্ছে আমাদের সবচেয়ে পজিটিভ জিনিস।

করোনার মধ্যেও নৌ মন্ত্রণালয়ের কার্যক্রম স্বাভাবিক ছিল দাবি করে প্রতিমন্ত্রী বলেন, গত বছর আমরা প্রায় ৯৯ দশমিক ৯ ভাগ এডিপি অর্জন করেছিলাম। কোভিড ১৯ এর মধ্যেও আমরা এবার ৮৫ ভাগ বাস্তবায়ন করেছি। জাতীয় বাস্তবায়নের চেয়েও আমরা এগিয়ে আছি। এজন্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সাহস ও কর্মনিষ্ঠার জন্য তাদের ধন্যবাদ জানান প্রতিমন্ত্রী।

এদিন নৌপরিবহন মন্ত্রণালয়ের সাথে এর অধীনস্থ ১১টি দপ্তর/সংস্থাসমূহের ২০২০-২০২১ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তিপত্র (এপিএ) স্বাক্ষরিত হয়। নৌপরিবহন সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী এবং দপ্তর/সংস্থা প্রধানগণ এপিএতে স্বাক্ষর করেন। মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত চুক্তিপত্র স্বাক্ষর অনুষ্ঠানে ঢাকায় অবস্থিত দপ্তর/সংস্থাসমূহের প্রধানগণ সরাসরি এবং ঢাকার বাইরের দপ্তর/সংস্থাসমূহের প্রধানগণ এপিএ টিম লিডারদের জুম এপের মাধ্যমে অংশ নেন।

পূর্ববর্তি সংবাদএকজনের জন্য বিশাল শ্রমবাজার ঝুঁকিতে ফেলবে না সরকার: প্রবাসী কল্যাণমন্ত্রী
পরবর্তি সংবাদছায়ানটকে ভারতীয় হাইকমিশনের স্কুলবাস উপহার