ভারত বাংলাদেশের বন্ধুত্ব রক্তের রাখিবন্ধনে আবদ্ধ: রীভা গাঙ্গুলীকে ওবায়দুল কাদের

ইসলাম টাইমস ডেস্ক: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ-ভারত সম্পর্ক অতীতের যেকোন সময়ের তুলনায় এখন অধিকতর উষ্ণ, সৌহার্দ্যপূর্ণ এবং উন্নয়নমুখী। ভারত বাংলাদেশের বন্ধুত্ব সময়ের পরীক্ষায় উত্তীর্ণ এবং ‘৭১ এর রক্তের রাখিবন্ধনে আবদ্ধ।

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রীভা রীভা গাঙ্গুলী দাশ গতকাল সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে বৈঠক করেছেন। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, দুই দেশের সম্পর্কের সেতুবন্ধ সময়ে পরিক্রমায় দিন-দিন নবতর মাত্রায় উন্নীত হচ্ছে।

প্রতিবেশী দেশের সঙ্গে সম্পর্ক বন্ধুত্বপূর্ণ ও সুদৃঢ় হলে পারস্পরিক উন্নয়ন এবং অমীমাংসিত সমস্যা সমাধান সহজেই সম্ভব, এ কথা উল্লেখ করে তিনি জানান যে সড়ক অবকাঠামো উন্নয়ন ও গণপরিবহনের সক্ষমতা বৃদ্ধিতে ভারতীয় ঋণ কর্মসুচির আওতায় বাস্তবায়নাধীন প্রকল্পের অগ্রগতি নিয়েও হাইকমিশনারের সঙ্গে আলোচনা হয়েছে।

ঢাকায় ভারতীয় হাইকমিশনের ফেসবুক পাতায়ও এ সংক্রান্ত একটি ছোট সংবাদ প্রকাশ করে বলা হয় যে বৈঠকের সময় রীভা দাশ এবং ওবায়দুল কাদের দু’দেশের সহযোগিতা সম্পর্কিত বিভিন্ন বিষয়ে আলোচনা করেছেন।

সরকারের একজন প্রভাবশালী মন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে ভারতীয় হাইকমিশনারের এই বৈঠকটি এমন সময় অনুষ্ঠিত হলো যখন দু’দেশের গণমাধ্যমেই খবর প্রকাশিত হয়েছে যে প্রতিবেশী দেশ দুটোর সম্পর্কে এক ধরণের শীতলতা দেখা যাচ্ছে।

ভারতের গণমাধ্যমে এমন প্রতিবেদনও প্রকাশ করা হয়েছিল, যাতে বলা হয়েছে যে চার মাস ধরে বার বার চেষ্টা চালিয়েও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করতে পারেননি ভারতের এই রাষ্ট্রদূত। সূত্র: বিবিসি।

পূর্ববর্তি সংবাদএবার প্রতি ৫০ জন হজপালনকারীর জন্য একজন চিকিৎসক নির্ধারণ
পরবর্তি সংবাদ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ৩ হাজার ৯ জন, সুস্থ ২ হাজার ৮৭৮ জন