শাহজালাল বিমানবন্দরে ৩ কোটি টাকার স্বর্ণসহ যাত্রী আটক

ইসলাম টাইমস ডেস্ক: ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় তিন কোটি টাকার স্বর্ণসহ এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউস। তার সঙ্গে থাকা স্বর্ণের পরিমাণ ৫ কেজি ২০০ গ্রাম।

শনিবার জেদ্দা থেকে আগত কাস্টমস হাউজ ঢাকার ‘এ শিফট’ দুপুর ১২টায় গ্রিন চ্যানেল অতিক্রমকালে বিজি-৪১৩৬ ফ্লাইটের ওই যাত্রীকে স্বর্ণসহ আটক করে।

তার কাছ থেকে পাওয়া স্বর্ণের বাজারমূল্য প্রায় তিন কোটি ১২ লাখ ২০ হাজার টাকা। ঢাকা কাস্টমস হাউজের সহকারী কমিশনার ( প্রিভেন্টিভ টিম) মো. সোলাইমান হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে কাস্টমস হাউসের কর্তব্যরত এ শিফটের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি করতে থাকে। গ্রিন চ্যানেলে নজরদারি ও তল্লাশির একপর্যায়ে দুপুর ১২টায় জেদ্দা থেকে আগত বিজি ৪১৩৬ ফ্লাইটের যাত্রী ইসমাইল হোসেন সরকারকে তল্লাশি করা হয়। তার সাথে থাকা ব্যাগ স্ক্যানিং করলে এর ভেতরে থাকা দুটি জুসার মেশিন ও দুটি ডিজিটাল সাউন্ড বক্সের ব্যাটারির মধ্যে বিশেষ কৌশলে লুকায়িত অবস্থায় ৩২টি স্বর্ণবার পাওয়া যায়। যার ওজন ৫ কেজি ২০০ গ্রাম। আটককৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং আটককৃত যাত্রীকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

পূর্ববর্তি সংবাদকোরবানির হাটে ভারতীয় গরু বিক্রি বন্ধ চেয়ে আইনি নোটিশ
পরবর্তি সংবাদকরোনার মতো আমরা বন্যাও মোকাবেলা করছি : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী