ভারতে মূল্য বৃদ্ধির দাবিতে রাস্তায় ঢেলে দেয়া হচ্ছে দুধ

ইসলাম টাইমস ডেস্ক: লিটার লিটার দুধ রাস্তায় ঢেলে নষ্ট করে দেওয়া হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় ভারতের মহারাষ্ট্রের এমন কয়েকটি ছবি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, কয়েক জন দুধের গাড়ি থেকে ক্যান নামিয়ে রাস্তায় ঢেলে দিচ্ছেন। মূলত দুধের দাম বৃদ্ধির দাবিতে এই প্রতিবাদ বিক্ষোভ শুরু হয়েছে।

দীর্ঘ দিন ধরেই ভারতে দুধের দাম বৃদ্ধি করার দাবি করছেন দুধ-চাষিরা। তার উপর করোনাভাইরাসের জেরে আরও সমস্যা পড়েছেন তাঁরা। ফলে বেশ কিছু দিন ধরেই দুধের দাম বৃদ্ধির দাবিতে নতুন করে প্রতিবাদ করছিলেন স্বভিমানি শেটকারি সংগঠনের সদস্যরা। তাঁদের দাবি, চাষিদের কাছ থেকে ন্যূনতম ২৫ টাকা প্রতি লিটারে দুধ কিনতে হবে।

বিক্ষোভকারিদের এক সদস্য রাজু শেট্টি জানিয়েছেন, প্রতি লিটারে বর্ধিত এই পাঁচ টাকা দুধ-চাষিদের অ্যাকাউন্টে সরাসরি পৌঁছে দিতে হবে। তাঁদের দাবি পূরণ না হলে বৃহত্তর আন্দোলনে যাবেন তাঁরা।

 

মঙ্গলবার মহারাষ্ট্রের পশ্চিম অংশে সাঙ্গলি ও কোলহাপুর জেলায় বিক্ষোভ দেখানো হয়। ক্যান ও ট্যাঙ্কারের নল খুলে রাস্তায় দুধ ফেলে নষ্ট করা হয় পুনে-বেঙ্গালুরু হাইওয়েতে। দুধের জোগান আটকাতে তা রাস্তায় এ ভাবে ঢেলে দেওয়া হয়। সেই ভিডিওই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

সূত্র: আনন্দবাজার

পূর্ববর্তি সংবাদবলিভিয়ায় ৫ দিনে রাস্তা এবং বাড়ি থেকে ৪০০-র বেশি লাশ উদ্ধার
পরবর্তি সংবাদঈদে আবারও বন্ধ থাকবে মসজিদুল হারাম