পবিত্র হিজাজের চরম অবমাননা, মদীনাতে পশ্চিমা অশ্লীল মডেলিং ফটোশুটের সরকারি অনুমোদন

ইসলাম টাইমস ডেস্ক: বিশ্বব্যাপী যখন তুরস্কের আয়া সোফিয়া মসজিদের আযানের ধ্বনি মুসলিম উম্মাহর হৃদয়ে খুশির জোয়ার বইয়ে দিচ্ছে তখন সৌদি সরকারের মদীনা মুনাওয়ারায় পশ্চিমা অশ্লীল মডেলিং ফটোশুটের অনুমোদনের খবর সামনে এল।

বিদেশী গণমাধ্যম আলজাজিরা ও মিডেলিস্ট মনিটরের সংবাদসূত্রে জানা যায়, সৌদি সরকার আমেরিকান ফ্যাশন ম্যাগাজিন ‘ভোগ’ Vogue  এর আরবি এডিশনকে (فوغ) সৌদি আরবের পবিত্র ভূমিতে সুপার মডেলস-এর অশ্লীল ফ্যাশন ফটোশুটের অনুমোদন দিয়ে দিয়েছে। ম্যাগাজিনটি ইতোমধ্যে সুপার মডেলস এর ফ্যাশন শুটের বিভিন্ন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করেছে।

বিজ্ঞাপন

সৌদি সরকার ম্যাগাজিনটিকে যেই স্থানে ফটোশুট করার অনুমতি দিয়েছে, সে স্থানটি মদীনা মুনাওয়ারা থেকে মাত্র ৩০০ কিলোমিটার দূরত্বে অবস্থিত।  ফটোশুট করার এ অনুমোদন বর্তমান সৌদি সরকারের সেই পরিকল্পনার অংশ, যার অধীনে সৌদি আরবে একটি আধুনিক শহর প্রতিষ্ঠা, দেশকে ‘পশ্চিমা আধুনিকতার’ প্রতি উদ্বুদ্ধকরণ, ইসলামি বিধিনিষেধে শিথিলতা আনা এবং দেশে পশ্চিমা বিনোদনের পরিবেশ সৃষ্টি করার বিষয়গুলো রয়েছে। এসবই সৌদি যুবরাজ মুহাম্মদ বিন সালমানের ভিশন ২০৩০ এর পরিকল্পনার অংশ।

পক্ষান্তরে মুসলিম বিশ্বের শীর্ষ আলেম সমাজ ও জনগণ এধরনের সিদ্ধান্তকে ইসলামবিরোধী, কুরআন ও সুন্নাহর সঙ্গে সাংঘর্ষিক,  মুসলমানদের ধর্মীয় অনুভূতির প্রতি আঘাত এবং পবিত্র মক্কা ও মদীনার ইতিহাস-ঐতিহ্যের প্রতি চরম অবমাননাকর বলে মনে করেন।

বিজ্ঞাপন