কোয়রেন্টিনে থাকা নারীর সাথে আপত্তিকর অবস্থায় ধরা পড়ল পশ্চিমবঙ্গের এক পুলিশ

ছবি: আনন্দ বাজার

ইসলাম টাইমস ডেস্ক: কোয়ারেন্টিন সেন্টারে মহিলা শ্রমিকের সঙ্গে আপত্তিকর অবস্থায় ধরা পড়েছে ভারতের পশ্চিমবঙ্গের এক পুলিশ সদস্য।  অভিযুক্তকে গ্রেফতারের দাবিতে রণক্ষেত্রে পরিণত হয়েছে দক্ষিণ ২৪ পরগনার ঢোলাহাট থানা এলাকা। পুলিশ এবং স্থানীয় বাসিন্দাদের মধ্যে দফায় দফায় চলে খণ্ডযুদ্ধ। পুলিশকর্মীদের লক্ষ করে শুরু হয় ইটবৃষ্টি। ভাঙচুর করা হয় গাড়ি। পুলিশের বিরুদ্ধেও গ্রামবাসীদের মারধর এবং লাঠিচার্জের অভিযোগ উঠেছে। খবর আনন্দ বাজারের।

আনন্দ বাজারের খবরে বলা হয়েছে, ঢোলাহাট থানা এলাকার দিগম্বরপুরের কোয়রান্টিন সেন্টারে ছিলেন ওই মহিলা শ্রমিক। সেখানে তাঁর সঙ্গে এক পুলিশকে আপত্তিকর অবস্থায় দেখতে পান কয়েকজন। খবর পেয়ে গ্রামবাসীরা সেখানে গিয়ে দু’জনকেই আটকে রাখেন। ঢোলাহাট থানায় পুলিশকর্মীরা ঘটনাস্থলে পৌঁছলে, গ্রামবাসীরা বিক্ষোভ শুরু করেন। ওই  পুলিশকর্মীকে ঢোলাহাট থানার হাতে তুলে দিতে অস্বীকার করেন গ্রামবাসীদের একাংশ।

ওই মহিলা এবং পুলিশকে উদ্ধার করতে গিয়েই বিপত্তির সূত্রপাত। আচমকাই উত্তেজিত জনতা পুলিশের উপর হামলা করে বলে অভিযোগ। শুরু হয় ইটবৃষ্টি। পুলিশও পাল্টা লাঠিচার্জ করে। উত্তেজিত হয়ে পুলিশের গাড়ি ভাঙচুর করেন গ্রামবাসীরা। ভিড় ছত্রভঙ্গ করে ওই মহিলা এবং ভিলেজ পুলিশকে উদ্ধার করে ঢোলাহাট থানার পুলিশ। ইতিমধ্যেই এই ঘটনায় ৯জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা যাচ্ছে। যদিও গ্রামবাসীদের একাংশ দাবি করছেন, পুলিশ কর্মীদের জন্যই এখানে উত্তেজনা ছড়িয়েছে। নির্বিচারে লাঠিচার্জ হয়েছে। অনেকে আহত। পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ওই পুলিশের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু হয়েছে। যদি সে দোষী প্রমাণিত হয়, তা হলে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তি সংবাদঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রামে পশুর হাট না বসানোর পরামর্শ
পরবর্তি সংবাদকুয়েত থেকে ফেরত পাঠানো হতে পারে আড়াই লাখের বেশি বাংলাদেশি