চীনে টানা বৃষ্টিপাত ও ভূমিধসে অন্তত ১৪ জনের মৃত্যু

ইসলাম টাইমস ডেস্ক: টানা বৃষ্টিপাত ও ভূমি ধসে চীনের গুয়াংজু প্রদেশে অন্তত ১৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এতে অনেক ঘর-বাড়ির ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে এবং কিছু কিছু এলাকায় সাময়িক সময়ের জন্য চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

দক্ষিণ-পশ্চিম চীনের গুয়াংজু প্রদেশের তিনটি গ্রামে ভূমি ধসে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে, এসব এলাকা থেকে অন্তত ১৫৬ জন মানুষকে সরিয়ে আনা হয়েছে। আর ছয়জন এমনভাবে আটকা পড়েছেন তাদের কাছে পৌঁছানো যাচ্ছে না। উনিশটি ঘর মাটিচাপা পড়েছে। ৬০ ঘর একেবারে ঘুরিয়ে গেছে।

চীনের রাষ্ট্র নিয়ন্ত্রিত দৈনিক পিপল ডেইলি জানিয়েছে, চলতি বছরে এখন পর্যন্ত দেশটিতে বন্যা-ভূমি ধসে ১২০ জন মানুষের মৃত্যু হয়েছে বা নিখোঁজ রয়েছেন। এতে প্রায় ৬০০ কোটি ডলার ক্ষয়ক্ষতি হয়েছে।

জুন থেকেই চীনে টানা বৃষ্টিপাত চলছে। এতে সৃষ্ট বন্যা ও ভূমিধসে করোনার কারণে পর্যুদস্ত দেশটির অর্থনীতি নতুন সংকটে পড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে বুধবার হুবেই প্রদেশেও ভূমি ধসের ঘটনা ঘটেছে। এতে পাঁচটি বাড়ি ধ্বংসপ্রাপ্ত হয়েছে। মাটি চাপা পড়া নয় গ্রামবাসীর আটজনেরই মৃত্যু হয়েছে বলে জানিয়েছে রাষ্ট্র নিয়ন্ত্রিত সম্প্রচার মাধ্যম সিসিটিভি।

পূর্ববর্তি সংবাদপারিবারিক কলহ: নেত্রকোনায় স্ত্রীর ছোঁড়া এসিডে স্বামী দগ্ধ
পরবর্তি সংবাদথাইল্যান্ডে মারা গেছেন সাহারা খাতুন