৩ মাসের লকডাউন শেষে উন্মুক্ত হলো যুক্তরাজ্যের মসজিদগুলো

ছবি: আল আরাবিয়া

ইসলাম টাইমস ডেস্ক:  তিন মাসের লকডাউন শেষে পুনরায় নামাজের জন্য উন্মুক্ত করা হয়েছে যুক্তরাজ্যের সব মসজিদ। খবর আল আরাবিয়ার।

আল আরাবিয়া জানিয়েছে, ব্রিটিশ সরকার মসজিদগুলোতে সীমিত আকারে জামাতে নামাজের অনুমতি দিয়েছে। তবে জুমআর নামাজের জন্য বড় সমাবেশের নিষেধাজ্ঞার বিষয়টি বহাল থাকবে। মুসল্লিদের জ্বর পরীক্ষা, হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক নিশ্চিত করার দ্বায়িত্ব মসজিদ প্রশাসনের ওপর থাকবে। এছাড়াও বর্তমানে যুক্তরাজ্যে অন্যান্য উপাসনালয়, রেস্তোঁরা ও সেলুনের দোকান খোলার অনুমতি দেয়া হয়েছে।

এদিকে সংযুক্ত আরব আমিরাতে সীমিত সংখ্যক মুসল্লিদের মসজিদে নামাজ পড়ার সুযোগ দেওয়ার জন্য গতকাল একটি বড় সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এর আগে করোনা ভাইরাসের বিস্তারে এড়াতে সংযুক্ত আরব আমিরাত সব মসজিদে নামাজ নিষিদ্ধ করেছিল।

সংযুক্ত আরব আমিরাত মসজিদের জন্য এসওপি জারি করার সময় স্পষ্ট করে দিয়েছে যে, মসজিদের মোট ধারণক্ষমতার সর্বোচ্চ ৩০ শতাংশ মুসল্লির মাধ্যমে জামাআতে নামাজ পড়তে পারবে এবং যদি কেউ এটি লঙ্ঘন করে তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এটাও স্পষ্ট করা হয়েছিল যে, বয়স্ক এবং ১২ বছরের কম বয়সী বাচ্চাদের এবং শ্বাসকষ্টজনিত রোগীদের জন্য মসজিদে প্রবেশের নিষেধাজ্ঞার আদেশটি বহাল থাকবে।

আল আরাবিয়া অবলম্বনে : আব্দুর রহমান মুজিব

পূর্ববর্তি সংবাদবোর্ড পরীক্ষা ও শিক্ষকদের ত্রাণ বিষয়ে বেফাকের বৈঠক অনুষ্ঠিত
পরবর্তি সংবাদআল্লামা বাবুনগরীকে নিয়ে ভাইরাল ফোনালাপের প্রতিক্রিয়ায় ৬৬ আলেমের বিবৃতি