জেলে পরিচয়, সেখানে বসেই ডাকাতির পরিকল্পনা!

ইসলাম টাইমস ডেস্ক: রাজধানীর শেরেবাংলা নগর থানা এলাকার ওয়ালটন প্লাজা (এসটি) শো-রুমের লুণ্ঠিত মালামাল উদ্ধারসহ চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন, মো. রবিউল ইসলাম, সুমন, রানা ও সাথি। বিভিন্ন সময় চুরি ডাকাতির ঘটনায় গ্রেফতার হয়ে জেলে যাওয়ার পর ওই চারজন পরিচয় হয়। কারাগারে থাকাকালে একে অপরের সঙ্গে পরিচিত হন। এরপর তারা ডাকাতিসহ বিভিন্ন অপরাধ সংঘটনের পরিকল্পনা করেন বলে জানিয়েছে পুলিশ।

আজ রোববার এক সংবাদ সম্মেলনে এসব কথা জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপপুলিশ কমিশনার (ডিসি) মোহাম্মদ হারুন-অর-রশীদ।

তিনি জানান, গত ২৩ জুন রাত অনুমানিক ১২টার দিকে শেরেবাংলা নগরের পান্থপথে অবস্থিত ওয়ালটন প্লাজা (এসটি) শো-রুম থেকে মালামাল কিশোরগঞ্জ জেলার ডিলারের কাছে পাঠানোর সময় একটি খালি পিকআপে করে সাত থেকে আটজন দুষ্কৃতিকারী ঘটনাস্থলে আসেন। এরপর তাদের হাতে থাকা চাপাতি দিয়ে ভয় দেখিয়ে ওয়ালটন কোম্পানির গাড়ির ড্রাইভার ও হেলপারের হাত মুখ বেঁধে মালামাল নিয়ে চলে যান দুর্বৃত্তরা।

পুলিশের এ কর্মকর্তা জানান, ‘এ ঘটনায় ২৪ জুন শেরেবাংলা নগর থানায় একটি মামলা দায়ের হয়। মামলা তদন্তকালে বিভিন্ন তথ্য, উপাত্তের ভিত্তিতে ১ জুলাই বসিলা থেকে প্রথমে রবিউল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ। পরে রবিউলকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে গতকাল শনিবার দক্ষিণ কেরানীগঞ্জ থানার জাউচর এলাকা থেকে সুমন ও রানাকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পরে সাথীকেও গ্রেপ্তার করা হয়। এ সময় গ্রেপ্তার ব্যক্তিদের দেওয়া তথ্যের ভিত্তিতে তাদের হেফাজত থেকে লুণ্ঠিত ১৮টি ওয়ালটন ফ্রিজ এবং তিনটি এলইডি টিভি উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে মোহাম্মদ হারুন-অর-রশীদ বলেন, ‘গ্রেপ্তারকৃতরা আন্তঃবিভাগীয় ডাকাতদলের সক্রিয় সদস্য। তারা জেল হাজতে থাকাকালে একে অপরের সাথে পরিচয় হয়। এরপর তারা ডাকাতি ও দস্যুতাসহ বিভিন্ন অপরাধ সংঘটনের পরিকল্পনা করেন।’

পুলিশ জানায়, এই মামলার অপর চারজন অভিযুক্ত মো. শাহজাহান, মেহেদী হাসান মৃধা ওরফে হাসান, মো. রনি ও আ. রহিম ময়মনসিংহ জেলার গোয়েন্দা পুলিশের হাতে গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছেন।

পূর্ববর্তি সংবাদচাপের মুখে দাবি মানলো ভারত, বেনাপোল বন্দর দিয়ে রফতানি শুরু
পরবর্তি সংবাদকরোনা আক্রান্ত হয়ে মারা গেলেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক ডিজি